চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০ , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়ায় দাখিলে বন্ধুর জন্য প্রক্সি দিতে গিয়ে ধরা পড়লেন বন্ধু

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ৬:৩১ : অপরাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় দাখিল পরীক্ষায় বন্ধুর হয়ে একটি কেন্দ্রে প্রক্সি দিতে গিয়ে আটক হলেন এইচএসসি দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী। তাঁরনাম জামশেদ উদ্দিন (মানিক) (১৭)।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে সাতকানিয়া কেন্দ্রে-২ সোনাকানিয়া মজিদিয়া দাখিল মাদ্রাসা থেকে তাকে আটক করা হয়। সে উপজেলার দ্বীপ চরতী মুন্সিবাড়ি এলাকার নুরুল আমিনের ছেলে। জামশেদ আনোয়ারা সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সেই এর আগেও ওই বন্ধুর হয়ে গণিত পরীক্ষা দিয়েছিলেন বলে জানা যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আজিম শরীফ জানান, চরতী মোহাম্মদীয় দাখিল মাদ্রাসা থেকে মফিজুর রহামন সাতকানিয়া কেন্দ্রে-২ সোনাকানিয়া মজিদিয়া কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়।

তবে বৃহস্পতিবার তাদের ইংরেজী ১ম পত্রের পরীক্ষায় মফিজ অংশ না নিয়ে তার ঘনিষ্ট বন্ধু জামশেদ পরীক্ষায় অংশ গ্রহণ করে। প্রশ্নের উত্তর পত্রে স্বাক্ষর করার সময় পরিদর্শক জিয়া উদ্দিন প্রবেশপত্রের ছবি দেখে সন্দেহ হলে তাঁর আসল পরিচয়
জানতে চান। এক পর্যায়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শক তার প্রবেশপত্রের সাথে চেহারায় অমিল দেখতে পায়। পরে জামশেদ বন্ধুর হয়ে প্রক্সি পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করলে পুলিশ তাঁকে আটক করে।

সাতকানিয়া সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মজিদিয়া কেন্দ্রে বন্ধুর হয়ে পরীক্ষা দিতে গিয়ে আটক হয়েছেন জামশেদ নামের এক ছাত্র। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly and PDF

———