চট্টগ্রাম, রোববার, ২৯ মার্চ ২০২০ , ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ফখরুল

‘খালেদার প্যারোল নিয়ে সরকারের সঙ্গে কথা হয়নি’

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১:১৬ : অপরাহ্ণ

কারা হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে সরকারের সঙ্গে কোনো কথা হয়নি বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনো প্যারোলের কথা বলেনি।

দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কারা হেফাজতে তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।

দুই বছর ধরে কারাবন্দি বিএনপি প্রধানের শারীরিক অবস্থা খুবই খারাপ হয়েছে দাবি করে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবি জানান বিএনপি। খালেদাকে বিদেশ নিয়ে উন্নত চিকিৎসা দিতে সরকারের কাছে সুপারিশ করতে বিএসএমএমইউর ভিসির কাছে আবেদনও করা হয় খালেদার স্বজনদের পক্ষ থেকে।

কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থায় ভালোই আছে। বিএনপি চেয়ারপারসনের মুক্তির ইস্যু নিয়ে রাজনৈতিক অঙ্গণে এমন আলোচনার মধ্যেই গত শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন খালেদার মুক্তি নিয়ে বিএনপি মহাসচিবের সঙ্গে তার কথা হয়েছে। ফোনে মির্জা ফখরুল খালেদার মুক্তির বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করতে বলেছেন বলে জানিয়েছিলেন ওবায়দুল কাদের।

সেদিন সেতুমন্ত্রী বলেছিলেন, ‘খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন, আলাপ হয়েছে। তাদের দলের পক্ষ থেকে তিনি খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করি।’

ওবায়দুল কাদেরের এক মন্তব্যের দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, ‘আমরা এখনো এ নিয়ে কিছু বলিনি। সেখানে তার এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হচ্ছে জানি না।’

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনো প্যারোলের কথা বলেনি।

আওয়ামী লীগের স্বার্থেই খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আমরা তো এখনো তার প্যারোলে মুক্তি নিয়ে কিছু বলিনি।

এ সময় তাঁতী দলের নেতাকর্মীরা ছাড়াও বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF

———