চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

আগামীকাল চট্টগ্রাম বইমেলায় আসছেন জনপ্রিয় কথাসাহিত্যিক কিঙ্কর আহ্সান

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১০:২৯ : অপরাহ্ণ

চট্টগ্রামের অমর একুশে গ্রন্থমেলার ২০ দিনব্যাপী বৃহৎ আয়োজন এখন প্রায় সমাপ্তির পথে। উদ্বোধনী দিন থেকেই মেলা প্রাঙ্গণে চট্টগ্রামের বইপ্রেমীদের ভীড় ছিল চোখে পড়ার মতো।আর মিলনমেলাকে কেন্দ্র করে চট্টগ্রামের দিকে ছুটে আসছেন দেশের খ্যতিমান লেখক ও কথাসাহিত্যিক’রা।সেই ধারাবাহিকতায় আগামীকাল চট্টগ্রামের পাঠকদের টানে অমর একুশে গ্রন্থমেলায় আসছেন এ সময়ের জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক কিঙ্কর আহ্সান।

২৭ ফেব্রুয়ারি বিকাল ৪টা থেকে রাত রাত ১০ পর্যন্ত চট্টগ্রাম বইমেলার অন্বেষা প্রকাশনের ৬ ও ৭ নম্বর স্টলে তাঁর এবারের জনপ্রিয় উপন্যাস “মেঘডুবি” দিয়ে থাকার কথা জানিয়েছেন।পরদিন সকাল ৮টার ফ্লাইটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্য রওয়ানা করবেন ।

তিনি সিটিজি টাইমস’কে বিষয়টি নিশ্চিত করে বলেন”এর আগে চট্টগ্রাম বাতিঘরে বিভিন্ন আয়োজনে আসা হলেও এবারই প্রথম বইমেলায় আসা।প্রতিবছর এ সময়টিতে চট্টগ্রাম বইমেলায় আসার ইচ্ছে থাকলেও ব্যস্ততার কারনে আসা হয়ে ওঠে না।যার কারনে এবার আসার পরিকল্পনা করেছি।আর আমার উপস্থিতির আরেকটি বিষয় হচ্ছে আমার পাঠকদের সঙ্গে যে দূরত্ব আছে সেটিকে ঘুচিয়ে যেনো পাঠকেরা আমার বই’ কতটা গ্রহণ করতে পেরেছে সেটি জানা।আমার ধারণায় একজন লেখক যখন তাঁর পাঠকদের কাছে পৌঁছাবে তখন সে ভালো ভাবে উপলব্ধি করতে পারবে তাঁর বইয়ের দ্বারা তিনি কতটুকু সক্ষম হয়েছেন।

উল্লেখ্য জনপ্রিয় কথাসাহিত্যিক কিঙ্কর আহ্সানের লেখা সর্বমোট উপন্যাস ১৩টি।এর মধ্যমে পাঠকপ্রিয়তায় শীর্ষে রয়েছে বিবিয়ানা,রঙিলা কিতাব, মধ্যবিত্ত,ও আঙ্গারধানী।

Print Friendly and PDF

———