চট্টগ্রাম, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

লোহাগাড়ায় বি.জি সেনের হাট উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উৎসব

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১০:০০ : অপরাহ্ণ

দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে লোহাগাড়া উপজেলার বি.জি সেনের হাট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

১৪ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল সাড়ে ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তী উৎসবের আনুষ্টানিক উদ্বোধন করেন অনুষ্টানের উদ্বোধক চট্টগ্রাম জেলা পিপি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী।

এরপর স্কুল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সেনের হাটের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। শোভাযাত্রায় অনুষ্টানের উদ্বোধকসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

জয়ন্তী উৎসবের প্রথম অধিবেশন সকাল ১১টায় প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ অনুষ্টান উৎসব উদযাপন পরিষদের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে স্মৃতিচারণ করেন স্কুলের প্রাক্তন ছাত্র অধ্যাপক আহমদ কবির, অধ্যাপক নুরুল আবছার, পুলিশ পরিদর্শক ওসমান গনি, রফিকুল ইসলাম, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাঈদ চৌধুরী ও রাঙ্গামাটি জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: বেলাল হোসেন।

বিকেল ৩টায় উৎসবের দ্বিতীয় অধিবেশনে প্রাক্তন শিক্ষক,গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ। উৎসব পরিষদের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অনুষ্টানের উদ্বোধক চট্টগ্রাম জেলা পিপি এড. এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট সুনীল বড়ুয়া, সাবেক প্রধান শিক্ষক ও সভাপতি আবুল কাসেম চৌধুরী, এইচ.এম ফজলুল কাদের, স্কুল গর্ভণিং বড়ির সভাপতি আনোয়ার কামাল, প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, ফারুক আহমদ, লালেন্দ্র কুমার বড়ুয়া, চিত্ত রঞ্জন ধর, হেলাল উদ্দিন, কামরুল হুদা ছিদ্দিকী, আবু তাহের ও সাজেদুর রহমান দুলাল প্রমুখ।
অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজয় কুমার বড়ুয়া। সমগ্র অনুষ্টান সঞ্চালনা করেন প্রাক্তন ছাত্র মোস্তাক আহমদ।

এদিকে, বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে পুরো বিদ্যালয়টি সাজানো হয়। বর্তমান ও সাবেক শিক্ষার্থীর উপস্থিতিতে বিদ্যালয় চত্বরটি যেন মিলন মেলায় পরিণত হয়।

আলোচনা সভা শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ৫০ বৎসর পুর্তি উৎসব সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মোহনা স্মরণিকা বই বের করা হয়।

উল্লেখ্য, বি.জি সেনের হাট উচ্চ বিদ্যালয়টি ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়।

Print Friendly and PDF

———