চট্টগ্রাম, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

আইআইইউসি’র চার শিক্ষকসহ ৬ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি, ২০২০ ১২:১৮ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( আইআইইউসি) চার শিক্ষকসহ ৬ জনের বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগে রাষ্ট্র দ্রোহ আইনে মামলা হয়েছে।  মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন, চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর আ ন ম শামসুল ইসলাম ও আহসান উল্লাহ এবং চার শিক্ষক মাহবুব রহমান, কাউছার আহমেদ, মোহাম্মদ শফিউল আলম ও নিজাম উদ্দিন। আসামীদের মধ্যে মাহবুব ও কাউছার জামায়াতের রুকন এবং বাকি দুজনও জামায়াতের রাজনীতিতে জড়িত বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রাম জেলা আদালতে অতিরিক্ত পিপি ও দক্ষিণ জেলা যুবলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক কামাল উদ্দীন বাদি হয়ে সীতাকুণ্ড থানায় মামলাটি দায়ের করেছেন।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন মোল্লা জানান, মামলায় ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতনামা আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে। এজাহারে অন্যান্য ধারার সাথে রাষ্ট্রদ্রোহের’ও অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য ক্যাম্পাসে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থী পরিষদের ব্যানারে ছাত্রশিবিরের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা ও মারামারির পর গত ২৯ জানুয়ারি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

Print Friendly and PDF

———