চট্টগ্রাম, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ক্যাম্পাসেই অস্ত্রের মুখে চবির ১৬ শিক্ষার্থীর টাকা-মোবাইল ছিনতাই

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি, ২০২০ ৯:১৮ : অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এক সাথে ১৬ শিক্ষার্থী সমাজবিজ্ঞানের অনুষদের পেছনে টেলিটক পাহাড়ে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের কবলে পড়েন। দিনে দুপুরে এই ধরনের ছিনতাইয়ের ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। এ সময় ১৬ জনের ককাছ থেকে ১৪টি স্মার্ট ফোন ছিনতাই করা হয়।

ছিনতাইয়ের কবলে যারা পড়েছেন তারা সবাই চবির জেনেটিক ইজ্ঞিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৯ -২০ এর শিক্ষার্থী।

ছিনতাইয়ের কবলে পড়া শিক্ষার্থীরা জানান, দুপুরে একই ব্যাচের শিক্ষার্থীরা সবাই মিলে বেড়াতে যান টেলিটক পাহাড়ে। এ সময় হঠাৎ করে দেশীর অস্ত্রে সজ্জিত হয়ে, মুখোশ পড়ে ৪ থেকে ৫ জন ছিনতাইকারী হামলা করে। অস্ত্রের ভয় দেখিয়ে ১৪টি মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়।

শিক্ষার্থীরা সবাই মিলে পাহাড়ের ভেতরে ঢুকে ছিনতাইকারীদের দেখতে পান। তারা পিছু নেওয়ার চেষ্টা করলে ছিনতাইকারীরা দ্রুত পালিয়ে যায়। সেখান থেকে তাদের ফেলে যাওয়া দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে আক্রান্ত শিক্ষার্থীরা প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান জানান, যারা এই ধরনের ঘটনার সাথে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে। পুলিশকে জানানো হয়েছে। তারা ছিনতাইকারীদের গ্রেপ্তারে কাজ করছে।

Print Friendly and PDF

———