চট্টগ্রাম, সোমবার, ৬ এপ্রিল ২০২০ , ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

রিহ্যাব ফেয়ার উপলক্ষে নগরীতে সাইকেল র‌্যালি

প্রকাশ: ৫ ফেব্রুয়ারি, ২০২০ ১০:১৮ : অপরাহ্ণ

আগামীকাল ৬ ফেব্রুয়ারি (সোমবার) থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত মোট চার দিনব্যাপি ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০২০’ শুরু হতে যাচ্ছে আগামীকাল। এ উপলক্ষে নগরীতে সাইকেল র‌্যালি বের করা হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের সামনের থেকে সাইকেল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার স্টেডিয়ামের সামনে এসে শেষ হয়।

র‌্যালি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণের সম্পাদক জসীম উদ্দীন চৌধুরী। সাথে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরীসহ রিহ্যাবের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি। বিশেষ অতিথি থাকবেন নূরুন্নবী চৌধুরী (শাওন) এমপি, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সিডিএ চেয়ারম্যান আলহাজ্ব এম. জহিরুল আলম দোভাষ।

এবারের মেলা উদ্বোধনী অধিবেশনে শিশুদের বিশেষ চাহিদা পূরণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হবে। মেলায় প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা, দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে। আগত দর্শকদের জন্য লটারির মাধ্যমে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার। দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল অপরটি মাল্টিপল। সিঙ্গেল প্রবেশমূল্য ৫০ টাকা আর মাল্টিপল প্রবেশমূল্য ১০০ টাাকা। মাল্টিপল টিকিট দিয়ে দর্শনার্থী মেলার সময় দর্শনার্থীরা ৪ বার প্রবেশ করতে পারবেন।

৭ ফেব্রুয়ারি (শুক্রবার) কোমলমতি শিশুদের সৃজনশীল মেধা বিকাশের জন্য ২য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ‘ক’ শাখায় ‘লাল সবুজের বাংলাদেশ’ এবং ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ‘খ’ শাখায় ‘তর্জনীতে স্বাধীনতা’ বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় সর্বমোট ১০ জন বিজয়ী শিশুকে পরুস্কৃত করা হবে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) মেলায় প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এবারের ফেয়ারে ৭৩টি স্টল থাকছে। ফেয়ারে আমরা আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিতে পেরেছি। এ ফেয়ারে প্রথমবারের মত গোল্ড স্পন্সর হিসেবে ২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করছে ১৮টি প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান ৬টি, বিল্ডিং ম্যাটেরিয়ালস ১৪টিসহ সর্বমোট ৫৫টি স্বনামধন্য প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করবে।

Print Friendly and PDF

———