চট্টগ্রাম, শনিবার, ৪ এপ্রিল ২০২০ , ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

লোহাগাড়ায় টানা ৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে সাইকেল পেল ১৩ কিশোর

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২:১৫ : অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ জনকল্যাণ জামে মসজিদে এক টানা ৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ১৩ জন কিশোরকে বাই সাইকেল পুরস্কৃত করা হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাতে ওই কিশোরদের পুরস্কার হিসেবে বাইসাইকেল দেয়া হয়।

জানা যায়, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ জনকল্যাণ জামে মসজিদ পরিচালনা কমিটির সহযোগীতায় স্থানীয় মামুনুল ইসলাম মামুন নামের এক যুবক স্থানীয় পর্যায়ে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গত মাসের ১ জানুয়রী থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। এতে ওই এলাকার শিশু-কিশোর অংশ নেয়। তবে এক টানা ৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করে ১২৫ কিশোর।

এদের মধ্যে লটারীর মাধ্যমে ১৩ কিশোরকে শুক্রবার অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়। অপর ১১২শিশু শিশু-কিশোরদের একটি করে পবিত্র কোরআন শরীফ,জায়নামাজসহ বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি,শিল্পপতি ফোরকান উল্লাহ চৌধুরী।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।

গেস্ট অব অনার ছিলেন, শিক্ষাবিদ ও সমাজসেবক মুহাম্মদ অাবুল বশর আবু। বিশেষ অতিথি ছিলেন অামিরাবাদ ইউপি’র (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান এস.এম. ইউনুছ,

খাগড়াছড়ির মহালছড়ি থানার অফিসার ইনচার্জ, জাহাঙ্গীর অালম,কক্সবাজার সদর বাজার কমিটির সভাপতি মোস্তাক আহমদ,  স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।

বিজয়ীরা জানান, তারা সাইকেল পেয়ে খুশি। এ পুরস্কার তাদের নামাজের প্রতি অনুপ্রাণিত করেছে। তবে তারা কোনো পুরস্কারের লোভে নয় বরং আল্লাহকে রাজি-খুশি করতে নামাজ আদায় করেছে। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত যেন সঠিকভাবে নামাজ আদায় করতে পারে সে জন্য সবার দোয়া চেয়েছে তারা।

স্থানীয়রা মামুনের ভূয়সী প্রশংসা করে বলেন, মামুন এ কার্যক্রম বাচ্চাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে।

আমরা বিষয়টি প্রায় কিছুদিন ধরে লক্ষ্য করছি, আমাদের ছেলেরা নামাজে নিয়মিত আসছে। তাদের পদচারণায় মসজিদ সব সময় মুখরিত হয়ে থাকত।

Print Friendly and PDF

———