চট্টগ্রাম, সোমবার, ৬ এপ্রিল ২০২০ , ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

সংকট উত্তোরণ করে এগিয়ে যাবে আবাসন শিল্প

৪দিনব্যাপী রিহ্যাব ফেয়ার শুরু বৃহস্পতিবার থেকে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ৪ ফেব্রুয়ারি, ২০২০ ৮:২৮ : অপরাহ্ণ

‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ লাল সবুজের বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে ৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার। হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে চার দিনব্যাপী এই মেলা চলবে ৯ ফেব্রুয়ারি রোববার পর্যন্ত।

৪ ফেব্রুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রামের রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী এ তথ্য জানান।

বৃহস্পতিবার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী শাওন, সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন এবং সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নীতিনির্ধারণী কিছু সমস্যার কারণে আবাসন খাত সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তবে এই সংকটময় অবস্থা কেটে উঠতে বেশী সময় লাগবে না। দেশ যেভাবে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশের আবাসন শিল্পও একই ভাবে এগিয়ে যাবে। এ জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এবারের ফেয়ারে ৭৩ টি স্টল থাকছে এবং আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালস সহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠানের অংশগ্রহণ করার সুযোগ থাকছে। ফেয়ারে প্রথমবারের মত গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করেছে এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজীস লিমিটেড, বি প্রপার্টি ডট কম লিমিটেড নামের দুটি প্রতিষ্ঠান।

কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করছে ১৮ টি প্রতিষ্ঠান, ৬টি আর্থিক প্রতিষ্ঠান, বিল্ডিং ম্যাটেরিয়ালস ১৪ টি সহ সর্বমোাট ৫৫ টি স্বনামধন্য প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহন করেছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলায় দুই ধরনের টিকেট পাওয়া যাবে। সিঙ্গেল যার প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল ১০০টাকা। মাল্টিপল টিকেট দিয়ে দর্শীনার্থী ৪ বার প্রবেশ করতে পারবে।

এছাড়া মেলাকে কেন্দ্র করে বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় র‌্যালির আয়োজন করা হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শিশু চিত্রাংকন প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রি মহিবুল হাসান চৌধুরি নওফেল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- রিহ্যাব পরিচালক ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান-১ ইঞ্জিনিয়ার দিদারুল হক চৌধুরী, রিহ্যাব পরিচালক ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান-২ মাহবুব সোবহান জালাল তানভীর, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কিমিটির সদস্য মিজানুর রহমান, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কিমিটির সদস্য রেজাউল করিম, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কিমিটির সদস্য মো. মোরশেদুল হাসান, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কিমিটির সদস্য মো. নাজিম উদ্দিন, শেখ নিজাম উদ্দিন, শারিস্ত বিনতে নূর, হাজী দেলোয়ার হোসেন, মহিউদ্দিন, আশিষ রায় চৌধুরী প্রমুখ।

Print Friendly and PDF

———