চট্টগ্রাম, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ , ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

লোহাগাড়ায় আগুনে পুড়ে ছাই অসহায়ের বসতবাড়ি

প্রকাশ: ১৯ জানুয়ারি, ২০২০ ১১:২১ : অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের দক্ষিণ কালোয়ার পাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় এক অসহায় পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

১৯ জানুয়ারী ( রবিবার) রাত সাড়ে ৯ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের নাম মৌলানা রফিক । সে ওই এলাকার হাজী নূর মোহাম্মদ ফকিরের ছেলে। স্থানীয় যুবলীগ নেতা মো: দিদারুল ইসলাম সিটিজি টাইমসকে নিশ্চিত করেছেন।

তিনি সিটিজি টাইমসকে বলেন, ২তলা বিশিষ্ট মাটির বাড়িতে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে তার বসতবাড়িতে। মুহূর্তে সব কিছু আগুনে পুড়ে যায়। আশপাশের মানুষ আগুন দেখতে পেয়ে এগিয়ে আসে ।

পরে সাতকানিয়া ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস আসার স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। ফায়ার সার্ভিস আাসার আগেই ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে সর্বস্বান্ত হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মৌলানা রফিক সিটিজি টাইমসেকে বলেন, কিভাবে চুলার আগুন থেকে আগুন লেগে গেছে তার পরিবার খেয়াল করেনি। আমার ঘর ও মালামাল পুড়ে ২ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে।

বসতঘর পুড়ে যাওয়ায় আমরা এখন পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছি।গায়ের কাপড় ছাড়া আর কিছু অবশিষ্ট নেই আমাদের।

লোহাগাড়া থানার পুলিশ পরির্দশক ( তদন্ত) রাশেদুল ইসলাম সিটিজি টাইমসকে বলেন, চরম্বায় একটি বসত বাড়িতে আগুন লাগার খবর পেয়ে লোহাগাড়া থানা থেকে এএস আই ফারুক সহ একটি পুলিশের টিম সেখানে পাঠানো হয়েছে। সেখানে পুলিশ রয়েছে।

এ ব্যাপারে সাতকানিয়া ফায়ার সার্ভিসের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সিটিজি টাইম্‌স/ আলাউদ্দিন

Print Friendly and PDF

———