চট্টগ্রাম, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ , ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সামরিক সচিবের নাগরিক শোক সভাস্থল পরিদর্শন করলেন স্বাচিপ নেতা মিনহাজ

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ১৯ জানুয়ারি, ২০২০ ১০:০৭ : অপরাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় নাগরিক কমিটির উদ্যোগে আগামী ২২ জানুয়ারী অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মরহুম মিয়া মো. জয়নুল আবেদীনের শোক সভা। শোক সভার আয়োজনের সার্বিক পরিস্থিতি দেখতে রবিবার দুপুরে চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে সভাস্থল পরিদর্শন করে শোক সভা সংশ্লিষ্ট সমন্বয়কারীদের সভার অগ্রগতি সম্পর্কে অবগত করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরষদের সদস্য আনোয়ার কামাল ও সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ শফিকুল ইসলাম। এর আগে লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসাইন মাহমুদ সভা ও আপ্যায়নস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে প্রয়াত সামরিক সচিবের মামাতো ভাই আনোয়ার কামাল বলেন, আগামী ২২ জানুয়ারী বুধবার সকালে মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় মাঠে সাতকানিয়া-লোহাগাড়া নাগরিক কমিটির উদ্যোগে মরহুম মিয়া মো. জয়নুল আবেদীনের শোক সভা অনুষ্ঠিত হবে।

সভায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন মরহুমের বড় ভাই মো. ইসমাইল মানিক।

এছাড়া মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, সামরিক-বেসামরিক কর্মকর্তা, আওয়ামীলীগের কেন্দ্রীয় ও জেলা-উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এছাড়া আবেদীন সাহেব প্রধানমন্ত্রীর সামরিক সচিব থাকাকালীন তার নিজ ইউনিয়ন চুনতি এবং লোহাগাড়া-সাতকানিয়াসহ চট্টগ্রামে নানা উন্নয়নমূলক কর্মকান্ডের সমন্বয় করেছেন। তাই সাতকানিয়া-লোহাগাড়ার বাইরের লোকেরও ব্যাপক সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, শোক সভার কর্মসূচীর মধ্যে রয়েছে, সকাল ১০টায় প্রধান অতিথির মরহুমের কবর জেয়ারত। জেয়ারত শেষে সরাসরি শোক সভায় যোগদান। সভা শেষে মরহুমের বাড়িতে মধ্যাহ্নভোজে অংশ নিবেন প্রধান অতিথি ও তাঁর সাথে আগত অতিথিবৃন্দরা। ২৫ হাজার লোকের জন্য আপ্যায়নের ব্যবস্থা থাকবে। তাদের জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে, সরকারি বাহিনী ছাড়াও সভাস্থল ও আপ্যায়নের কাজে ৫শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসাইন মাহমুদ বলেন, ২শতাধিক পুলিশ ও র‌্যাবসহ পুরো শোক সভাস্থল ও আশপাশ এলাকায় আইন-শৃঙ্খলায় যাতে কোন বিঘ্ন না ঘটে সেজন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

সিটিজি টাইমস/মোঃ নাজিম উদ্দিন

Print Friendly and PDF

———