চট্টগ্রাম, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ , ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়ায় স্ত্রীকে পুড়িয়ে হত্যা, ১১ মাস পর পলাতক স্বামী গ্রেপ্তার

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ১৮ জানুয়ারি, ২০২০ ৯:০৯ : অপরাহ্ণ

একটি সিএনজি অটোরিকশার কাগজ নিয়ে কথা কাটাকাটিতে স্বামী-স্ত্রীর মধ্যে লেগে যায় ঝগড়া। এতে স্ত্রীর উপর প্রচন্ডভাবে ক্ষিপ্ত হন স্বামী। কিন্তু তাৎক্ষণিক সেই ঝগড়ার রুপ হত্যাকাণ্ডের নির্মমতায় নিয়ে যান স্বামী। স্ত্রীর গায়ে ঢেলে দেন কেরোসিন তেল। এতে স্ত্রী তছনুর আক্তার সুমি আগুনে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান।

ঘটনার পর থেকে পালিয়েছিলেন স্বামী। অবশেষে সেই পলাতক স্বামী রবিউল হোসেনকে (২৯) গ্রেপ্তার করেছে সাতকানিয়া থানা পুলিশ। রবিউল উপজেলার দক্ষিণ গারাংগিয়া কেরানী পাড়া এলাকার নুরুল আলম ওরফে নুরু সওদাগরের ছেলে।

শুক্রবার ভোরে লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ফকিরা মুড়া এলাকা থেকে রবিউলকে গ্রেপ্তার করে পুলিশ।

থানা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি স্ত্রী তছনুর আক্তার সুমি (২০)কে কথা কাটাকাটির জেরে পুড়িয়ে মারার অভিযোগে রবিউল ইসলামকে আসামি করে হত্যা মামলা করেন সুমির ছোট ভাই রিয়াদ হোসেন। ঘটনার পর থেকে রবিউল পলাতক ছিল।

নিহত সুমির ছোট ভাই রিয়াদ হোসেন বলেন, সিএনজি অটোরিকশার মালিকানার কিছু কাগজ আমার বোনের হেফাজতে ছিলো। আমার বোন সুমির কাছ থেকে কৌশলে ওই কাগজগু‌লো কোনো এক সময় নিয়ে পেলে তার স্বামী।

এই কাগজ ফেরত চাইলে ক্ষিপ্ত হয়ে গত বছরের ১২ ফেব্রুয়ারী দিনদুপুরে আমার বোন সুমির গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় তার স্বামী রবিউল। ওই দিন স্থানীয়দের সহযোগিতায় গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় সুমিকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা।

অবস্থার অবনতি হলে তাকে ঢাকা বারডেম হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ ফেব্রুয়ারি রাতে আমার বোন সুমি মারা যায়।

এ বিষয়ে নিহত সুমির মা জেসমিন আক্তার বলেন, আমার মেয়েকে নির্মমভাবে আগুন দিয়ে হত্যা করেছে তার স্বামী। আমি তার সুষ্ঠ বিচার চাই।

সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, একটি সিএনজি অটোরিকশার কাগজ নিয়ে কথাকাটাকাটিতে স্বামী-স্ত্রীর মধ্যে লেগে যায় ঝগড়া। এর জের ধরেই স্ত্রীর গায়ে আগুন লাগিয়ে দিয়েছেন বলে প্রাথমিক ভাবে স্বীকার করেছেন রবিউল।

শুক্রবার ভোরে তাকে লোহাগড়া উপজেলার চুনতি ফকিরামুড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে রবিউলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সিটিজি টাইমস/মোঃ নাজিম উদ্দিন

Print Friendly and PDF

———