চট্টগ্রাম, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ , ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বৈদ্যুতিক লাইনে কাজ করতে গিয়ে প্রাণ গেলো লাইন টেকনিশিয়ানের

মিরসরাই প্রতিনিধি প্রকাশ: ১৮ জানুয়ারি, ২০২০ ৫:১৩ : অপরাহ্ণ

মিরসরাই উপজেলায় বৈদ্যুতিক লাইনের কাজ করতে গিয়ে নিহত হয়েছেন এক লাইন টেকনিশিয়ান। নিহত ব্যক্তির নাম মো. আলমগির হোসেন। শনিবার উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিন সোনাপাহাড় এলাকায় বিদ্যুৎ সংযোগ থাকা অবস্থায় বৈদ্যুতিক খুটিতে উঠে কাজ করার সময় এই ঘটনা ঘটে। নিহত আলমগির হোসেন পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের লাইন টেকনিশিয়ান হিসাবে কর্মরত ছিলো।

জানা গেছে, মিরসরাই-০১ উপকেন্দ্র ও বেজা উপকেন্দ্রের বার্ষিক রক্ষনাবেক্ষন কাজের লক্ষ্যে গত ১২জানুয়ারি নোটিশ জারি করে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-০৩। ওই নোটিশে জানানো হয় রক্ষনাবেক্ষন কাজের জন্য ১৮জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত উপজেলা ব্যাপি বিদ্যুৎ সঞ্চালন বন্ধ থাকবে।

সংযোগ বন্ধের পূর্বঘোষিত সময় অনুযায়ী শনিবার (১৮জানুয়ারি) বিদ্যুৎ সঞ্চালন লাইনে কাজ করতে উঠেছিলেন লাইন টেকনিশিয়ান আলমগীর। কিন্তু খুটিতে উঠার পর বিদ্যুৎ পৃষ্ঠে তাৎক্ষনিক প্রান হারায় ওই টেকনিশিয়ান।

এই বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সাইফুল আহম্মদ বলেন, সঞ্চালন লাইন বন্ধের দায়িত্বে নিয়োজিত ব্যাক্তিদের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে। লাইন টেকনিশিয়ান আলমগির হোসেনের মৃত্যুর ঘটনা তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম বলেন, বিদ্যুতস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Print Friendly and PDF

———