চট্টগ্রাম, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ , ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বান্দরবানে আবারো ৫ একর পপিক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

প্রকাশ: ২৯ জানুয়ারি, ২০২০ ১২:৩১ : পূর্বাহ্ণ

বান্দরবানের পার্বত্য জেলার দুর্গম এলাকায় ফের পপি ক্ষেত ধ্বংস করা হয়েছে। জেলার রুমা উপজেলার ম্রোক্ষিয়াং ঝিড়ি এলাকায় ৫ একর পপি ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী।

এই ঘটনায় পেইন খুমি (৩৫) নামের এক পপি চাষিকে আটক করেছে সেনা সদস্যরা। সে রুমা উপজেলার ক্যাঁতই খুমি পাড়ার সাংহই খুমির সন্তান।

রুমা জোন (২৭ ইবি) এর ক্যাপ্টেন মো. আশিকুর রহমান জানান, মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভোর সাড়ে তিনটার দিকে জেলার রুমা জোন (২৭ ইবি) এর ক্যাপ্টেন মো. আশিকুর রহমান এর নেতৃত্বে স্পেশাল একটি টহল দল রুমা বাজার পাড়া আর্মি ক্যাম্প থেকে ৭-৮ কিলোমিটার দুরে ক্যাঁতই খুমি পাড়ার ম্রোক্ষিয়াং ঝিড়ির পাশের এলাকার ৪-৫টি স্থানে অভিযান চালিয়ে ৫ একর জমির পপি ক্ষেত ধ্বংস করা হয়।

এসময় সেনাসদস্যদের উপস্থিতি বুঝতে পেরে স্থানীয় পপি চাষের বেশিরভাগ জমির মালিকরা পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে পপি চাষি পেনন খুমিকে আটক করে নিয়ে আসা হয়। খুমিসহ অনেকে ওই এলাকায় দীর্ঘদিন ধরে পপি চাষ করে আসছিল বলে জানা গেছে।

এ ব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬ (১) এর সারনের ১ (ঘ) ধারা মোতাবেক মামলা করা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম কেউক্রাডং পাহাড়ের পাশের এলাকায় অভিযান চালিয়ে ৪টি পপি ক্ষেত ধ্বংস এবং প্রায় ৬০ কেজি পপির রস উদ্ধার করে র‌্যাব-৭ চট্টগ্রাম।

Print Friendly and PDF

———