চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০১৯

ছাত্রলীগের কমিটি নিয়ে মধুর ক্যান্টিনে রক্তারক্তি

সিটিজি টাইমস ডেস্ক প্রকাশ: ২০১৯-০৫-১৩ ২২:৩৭:৫৫

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে জায়গা না পেয়ে সংঘর্ষে জড়িয়েছে পদ পাওয়া ও পদ বঞ্চিত নেতা-কর্মীরা। পদ বঞ্চিতদের অভিযোগ, তাদের ওপর হামলা চালানো হয়েছে।

সোমবার (১৩ মে) পদ বঞ্চিতদের সংবাদ সম্মেলনের সময় মধুর ক্যান্টিনে এ ঘটনা ঘটে।

পদ পাওয়া ও না পাওয়াদের এ সংঘর্ষে আহতদের মধ্যে রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবনী দিশা ও ডাকসুর সদস্য ও ছাত্রলীগের নব্য কমিটির উপ-সাংস্কৃতিক সমাপদক তিলোত্তমা শিকদারের নাম জানা গেছে। আহত কয়েক জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

পদ বঞ্চিত সাইফ খান সংঘর্ষের ব্যাপারে বলেন, ‘পদ বঞ্চিত হয়ে প্রতিবাদ জানাতে এলে তাদেরকে ধাওয়া এবং হামলা করা হযেছে। একপর্যায়ে তারা টিএসসিতে অবস্থান নেয়। আহত হন রোকেয়া হলের শোভনের অনুসারী তৃশা ‘

তবে ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান এ দাবি অস্বীকার করে বলেন, ‘যারা যোগ্য তাদের কেই পদ দেয়া হয়েছে। এই কমিটি সম্পূর্ণ যোগ্যদের নিয়েই হযেছে এবং শেখ হাসিনার অনুমোদিত। নিজেরা নিজেদের ওপর সংঘর্ষ করে আমাদের প্রশ্নবিদ্ধ করতে চেয়েছে।’

উল্লেখ্য, কেন্দ্রীয় কাউন্সিলের প্রায় এক বছর পর সোমবার (১৩ মে) ৩০১ সদস্যের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়।

ছাত্রলীগের সর্বশেষ দুদিনব্যাপী সম্মেলন হয় ২০১৮ সালের ১১ ও ১২ মে। এর প্রায় দেড় মাস পর গত বছরের ৩১ জুলাই শোভনকে ছাত্রলীগের সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি দেয়া হয়।

———