চট্টগ্রাম, বুধবার, ১৯ জুন ২০১৯ , ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান'র রমজান শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল

‘রমজান মাস জীবনকে পাপ-পঙ্কিলতা থেকে মুক্তি দেয়’

মীর মাহফুজ অানাম, মাস্কাট (ওমান) থেকে প্রকাশ: ২১ মে, ২০১৯ ১:০৯ : অপরাহ্ণ

পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে ওমানস্থ ‘বাংলাদেশ সোশ্যাল ক্লাব’।

শুক্রবার রাজধানীর মাস্কাটস্থ রুই একটি রেষ্টুরেন্টের পার্টি হলে অনুষ্টিত হয় এই আয়োজন। ক্লাবের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এন আমিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলনে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব মো.আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, গালফ এক্সচেন্জ’র নির্বাহী কর্মকর্তা ইফতেখারুল হাসান, বিমান বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইরতিজা কামাল, হোসনি গ্রুপের জেনারেল ম্যানেজার ইব্রাহীম চৌধুরী, বাংলাদেশ স্কুল মাস্কাট’র বোর্ড চেয়ারম্যান শেখর মাহমুদ।

পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা করেন মাওলানা আবদুস সালাম।

আলোচনায় বক্তারা বলেন, ‘রমজান মাস তাকওয়া ও সংযম প্রশিক্ষণের মাস। এ মাস জীবনকে সব পাপ-পঙ্কিলতা থেকে মুক্তি দেয়। এ মাস আল্লাহর নৈকট্য অর্জনের শ্রেষ্ট মাস। নিজের আত্মশুদ্ধির জন্য রমজানকে প্রতিটি মুসলিমের কাজে লাগানো উচিৎ’।

এতে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন,ক্লাবের সহ সভাপতি রেজাউল করিম, আজিম উল হক বাবুল, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক আবুল বশর সরকার, ক্রিড়া সম্পাদক সিরাজুল হক,সমাজ কল্যান সম্পাদক মহসিন আলী সরকার ও প্রচার সম্পাদক নুরুল আমিন প্রমুখ ।

এ ছাড়া ওমানস্থ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবী নেতারা উপস্থিত ছিলেন। ইফতার পূর্ব দেশ ও প্রবাসীদের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

Print Friendly and PDF

———