চট্টগ্রাম, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ , ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

নকল সেমাই বাজারজাত করছে ফুলকলি!

সিটিজি টাইমস ডেস্ক প্রকাশ: ২০ মে, ২০১৯ ৭:৪৬ : অপরাহ্ণ

ঈদে সেমাইয়ের চাহিদা যোগান দিতে নিম্নমানের কারখানায় নোংরা পরিবেশে তৈরি সেমাই নিজেদের মোড়কে বাজারজাত করার চেষ্টা করছে ফুলকলি।

সোমবার (২০ মে) চাক্তাই খালের পাড়ে তাহের সেমাই ফ্যাক্টরী নামে একটি সেমাই তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে ফুলকলির এমন জালিয়াতি ধরা পড়ে।

র‌্যাবের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। পরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ভ্রাম্যমাণ আদালত ওই সেমাই কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করেন।

পটিয়ায় নিজস্ব সেমাই কারখানা থাকা সত্ত্বেও গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিনব কৌশল দেখে বিস্মিত হয়েছেন র‌্যাবের কর্মকর্তারা।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে এমন অভিযোগ পেয়ে চাক্তাই খালের পাড়ে তাহের সেমাই ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে গিয়ে দেখা তাহের সেমাই ফ্যাক্টরীতে তৈরি হচ্ছিল ফুলকলি ব্র্যান্ডের ‘ভার্সিমিল সেমাই’। কারখানার মালিক জানিয়েছে ফুলকলি এসব সেমাই তৈরির অর্ডার করেছে।

কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, চাক্তাইয়ে তাহের সেমাই ফ্যাক্টরীতে তৈরি হওয়া ও ফুলকলির প্যাকেটজাত করা এসব সেমাইয়ের প্যাকেটের উপর ঢাকার বিভিন্ন নামী ফ্যাক্টরীর নাম ব্যবহার করা হয়েছে। যেসব নাম ব্যবহার করা হয়েছে তার মধ্যে রয়েছে: ঢাকার কামরাঙ্গীরচর এলাকার ভাই ভাই ফুড প্রোডাক্টস ও ঢাকার আশুলিয়া আউকপাড়া এলাকার মাসুদ ফুড প্রোডাক্টস।

Print Friendly and PDF

———