চট্টগ্রাম, সোমবার, ২৬ আগস্ট ২০১৯ , ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

নগরীতে বিশ রমজান থেকে ঈদ পর্যন্ত রাস্তা কাটতে পারবে না ওয়াসা: মেয়র নাছির

সিটিজি টাইমস ডেস্ক প্রকাশ: ১৫ মে, ২০১৯ ১০:৫৯ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী বিশ রমজান থেকে ঈদ পর্যন্ত নগর জুড়ে রাস্তা খোড়াখুড়ি সম্পূর্ণভাবে বন্ধ রাখতে হবে। এ ব্যাপারে ওয়াসাসহ সকল সেবাধর্মী প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বুধবার চসিকের কনফারেন্স হলে প্রকৌশল বিভাগের এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, তত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, কামরুল ইসলাম, আনোয়ার হোছাইন, মুনিরুল হুদা, সুদীপ বসাক, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব, মোহাম্মদ শহিনুল ইসলাম, ফারজানা মুক্তা প্রমুখ।

সিটি মেয়র বলেন, নগর জুড়ে ওয়াসার খোড়াখুড়িতে চসিকের সঙ্গে কোন সমন্বয় নেই। ফলে চসিক নতুন রাস্তা করে যাওয়ার পর তারা আবার খুড়ে পুরো রাস্তাটি নষ্ট করে দেয়। এ কারণে নগরবাসীকে ভোগান্তি সইতে হয়।

পবিত্র এই রমজান মাসে এ ধরনের ভোগান্তি কারো কাম্য নয়। কিন্তু খুড়াখুড়িতে চসিককেই দোষারোপ করে নগরবাসী।

তাই চট্টগ্রাম ওয়াসা যে সকল সড়কে খোড়াখুড়ি চালাচ্ছে আগামী শনিবার থেকে সেখানে ফেইস ওয়ার্ক শুরু করতে হবে। তাছাড়া রাস্তা কাটতে হলে ওয়াসাকে বিশ রোজার আগেই তা সম্পন্ন করতে হবে।’

সিটি মেয়র বলেন, ওয়াসার সঙ্গে চসিক সমন্বয় করে কর্তনকৃত সড়ক দ্রুত সময়ের মধ্যে মেরামত করতে হবে। নগরের কোন কোন সড়ক ওয়াসা কর্তক রাস্তা কাটা হবে, তার পূর্ণাঙ্গ তালিকা নিয়মিতভাবে চসিক প্রকৌশল বিভাগের জমা দেবে ওয়াসা।

এ ব্যাপারে প্রকৌশলীদেরকেও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

Print Friendly and PDF

———