চট্টগ্রাম, বুধবার, ২১ আগস্ট ২০১৯ , ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

‘২৫ মে’র মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে হবে’

প্রকাশ: ১৩ মে, ২০১৯ ৭:৫০ : অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, পবিত্র ঈদুল ফিতরের আগে কলকারখানা, গার্মেন্টস ও প্রতিষ্টানগুলোতে বেতন নিয়ে কোন ধরনের শ্রমিক অসন্তোষ মেনে নেয়া যাবেনা। সরকার এ ব্যাপারে হার্ডলাইনে রয়েছে। যেসব প্রতিষ্টান বেতন-বোনাস নিয়ে গড়িমসি করবে তাদের সমস্যা নিয়ে শীঘ্রই আলোচনায় বসবো।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আঞ্চলিক ক্রাইসিস প্রতিরোধ কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম জেলা প্রশাসন, কলকারখানা ও প্রতিষ্টান পরিদর্শন অধিদপ্তর সভার আয়োজন করেন।

তিনি বলেন, প্রাতিষ্টানিক যতই সমস্যা থাকুকনা কেন, ঈদের আগে ২৫ মে’র মধ্যে সকল শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে হবে। ন্যায্য পাওনার দাবীতে শ্রমিকরা যাতে আন্দোলনের নামে সড়কে বিশৃঙ্খলা সৃিষ্ট না করে সে ব্যাপারে প্রতিষ্টান কর্তৃপক্ষকে আন্তরিক থাকতে হবে। শিল্প পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা শ্রমিক অসন্তোষের বিষয়গুলো নজরে রাখবে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আঞ্চলিক ক্রাইসিস প্রতিরোধ কমিটির সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) নুরেআলম মিনা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবু হাসান সিদ্দিক প্রমুখ।

সভায় বিভিন্ন কলকারখানা ও প্রতিষ্টান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাগন, পুলিশ, র‌্যাব, বিজিএইএ, বিকেএমইএ’র প্রতিনিধিসহ আঞ্চলিক ক্রাইসিস প্রতিরোধ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF

———