চট্টগ্রাম, বুধবার, ১৯ জুন ২০১৯ , ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

নগরীতে পাহাড়ে ৭০ পরিবারের বিদ্যুৎ, গ্যাস-পানির সংযোগ বিচ্ছিন্ন

সিটিজি টাইমস ডেস্ক প্রকাশ: ১০ মে, ২০১৯ ৪:০৫ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীতে শিল্পপতি এ কে খান পরিবারের মালিকানাধীন একটি পাহাড়ে অবৈধভাবে বসবাসরত ৭০টি পরিবারের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বর্ষায় প্রাণহানির ঝুঁকি এড়াতে পরিবারগুলোকে পাহাড় থেকে সরাতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অভিযানে থাকা জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (০৯ মে) সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম নগরীর আমবাগান এলাকায় এ কে খান এন্ড কোম্পানির মালিকানাধীন পাহাড়ে অভিযান চালান জেলা প্রশাসনের কর্মকর্তারা।

অভিযানে থাকা চট্টগ্রাম জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম জানান, পাহাড়ে ৭০টি পরিবারকে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত অবস্থায় পাওয়া গেছে। তাদের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি ৫টি বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে।

সম্প্রতি চট্টগ্রামের পাহাড় ব্যবস্থাপনা কমিটির সভায় মহানগরীতে থাকা ১৭টি পাহাড় থেকে ৮৩৫টি অবৈধ বসতি উচ্ছেদের সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্তের অংশ হিসেবে পরিচালিত উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে পুলিশ, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস, পিডিবি, ওয়াসা ও কেজিডিসিএল’র কর্মকর্তারাও ছিলেন।

Print Friendly and PDF

———