চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

‘এক বছরের মধ্যে চট্টগ্রাম প্রকাশ্যে ধূমপান মুক্ত হচ্ছে’

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ২৩:০৬:৩৬

আগামী এক বছরের মধ্যে চট্টগ্রামে জনসমাগম ঘটে এমন স্থানে প্রকাশ্যে ধূমপান করতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৫ এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ‘সকলের অংশগ্রহণে নিশ্চিত হোক তামাকমুক্ত চট্টগ্রাম নগরী’ শীর্ষক সাংস্কৃতিক প্রচারাভিযানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

মেয়র নাছির বলেন, “চট্টগ্রাম শহরের কোথাও প্রকাশ্যে ধূমপান করতে দিব না। নির্দিষ্ট জায়গা ব্যতীত ধূমপান করা যাবে না। এটা যৌক্তিক সময়ের মধ্যেই করব।”

এসময় তিনি আরো বলেন, “বাংলাদেশের গ্রহণযোগ্যতা ও পরিচিত নানা কারণে এখন আন্তর্জাতিক মানের। এটা করতে পারলে শুধু দেশের নয় চট্টগ্রামের পরিচিতিও সারা বিশ্বে বাড়বে।”

এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে কোনো পান-সিগারেটের দোকান থাকবে না, এমনকি সিটি করপোরেশন পরিচালিত স্কুল-কলেজের একশ গজের মধ্যে সব পান-সিগারেটের দোকান বন্ধ করে দেবেন বলেও ঘোষণা দেন।

এসময় আরো উপস্থিতি ছিলেন সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, কাউন্সিলর আবিদা আজাদ, ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস এর কান্ট্রি রিপ্রেজেনটিটিভ ড. শরিফুল আলম এবং ক্যাব চট্টগ্রামের সভাপতি নাজের হোসাইন।