চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

নুসরাতের খুনীদের দৃষ্টান্তমুলকশাস্তির দাবীতে মিরসরাইয়ে মনববন্ধন

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ১৯:৫৯:০৫

মিরসরাই প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে মাদ্রসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার সাথে জড়িত খুনিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মিরসরাইয়ে মানবন্ধন ও মিছিল করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোর খোঁজে’।

সোমবার (১৫ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌরসদরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি ও আলোর খোঁজে সংগঠনের প্রধান উপদেষ্টা মাষ্টার এম গিয়াস উদ্দিন, উপদেষ্টা সাংবাদিক এম মাঈন উদ্দিন, মিরসরাই পৌর বাজার পরিচালনা কমিটির প্রচার সম্পাদক মোঃ নুর উদ্দিন, মিরসরাই বই ঘর এর স্বত্ত্বাধিকারী মোহাম্মদ পিটু, আলোর খোঁজে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তাজুল ইসলাম হৃদয়, ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম সাকিল, ফেনী পলিটেকনিক্যাল এর শিক্ষার্থী তৌহিদুল ইসলাম নিশান। মানববন্ধন শেষে একটি মৌন মিছিল উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, নুসরাত গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে। গত ৬ এপ্রিল দুষ্কৃতিকারীরা তার গায়ে আগুন ধরিয়ে দিলে সে মারাত্মক দগ্ধ হয়েছিল।

নুসরাত গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজদৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করে। এর পর এইচএসসি সমমানের আলিম পরীক্ষা দিতে নুসরাত মাদ্রাসায় গেলে গত ৬ এপ্রিল তার গায়ে আগুন দিয়ে চরম প্রতিশোধ নেয়া হয়। মুখোশ পরা তরুণদের একটি গ্রুপ তাকে হত্যার উদ্দেশ্যে ছাদে ডেকে নিয়ে যায় এবং তার গায়ে আগুন ধরিয়ে দেয়।