চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

সিআরবিতে জমজমাট বলিখেলা, চ্যাম্পিয়ন বাদশা-শাহজাহান

প্রকাশ: ২০১৯-০৪-১৪ ২১:৩৯:৩৫

বর্ষবরণের বিকেলে চট্টগ্রাম নগরীর সিআরবিতে জাঁকজমকপূর্ণ সাহাবউদ্দিনের বলী খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন চকরিয়ার বাদশা ও কুমিল্লার শাহজাহান। প্রতিবছরের মতো এবারও সিআরবিতে হাজার হাজার মানুষ ভিড় জমায় ‘সাহাবুদ্দিনের বলিখেলা’ দেখার জন্য।

রোববার(১৪ এপ্রিল) বিকেল তিনটা থেকে শুরু হওয়া এই খেলায় বিভিন্ন জেলার বলীরা অংশগ্রহণ করেন। সিআরবির রেলওয়ের সাত রাস্তার মোড়ে বলী খেলা দেখতে হাজারো দর্শক জড়ো হন। কানায় কানায় পূর্ণ ছিল মাঠের আশে পাশের বিভিন্ন জায়গা।

খেলায় অংশ নিয়েছিলেন বিভিন্ন বয়সী প্রায় অর্ধ শতাধিক বলী।

দুই রাউন্ডে বিভক্ত খেলায় প্রথম রাউন্ড থেকে ৪৩ জন বিদায় নেয়। দ্বিতীয় রাউন্ড অর্থাৎ চ্যালেঞ্জ পর্বে অংশ নেয় আটজন। তাদের মধ্যে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছেন কক্সবাজারের চকরিয়ার বাদশা ও কুমিল্লার শাহজাহান।

ফাইনাল খেলা শুরুর পর থেকেই বাদশা ও শাহজাহান দুজনই কৌশল অবলম্বন করে খেলে যাচ্ছিলেন। তাদের মধ্যে লড়াই চলে ৭ মিনিট ১৪ সেকেন্ড। এ সময়ের মধ্যেও দুজনই কেউ কাউকে ছাড় দেয়নি।

তবে শাহজাহান মাথা ঠুকে ও পা ধরে মাটিতে ফেলার চেষ্টা করায় রেফারি প্রথমে অযোগ্য ঘোষণা করলেও পরে দর্শকদের ভূমিকায় আবারও দুজনের মধ্যে খেলা চলে। এক পর্যায়ে দুজনের মতামতের ভিত্তিতে রেফারি এম এ মালেক দুজনকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মো. আব্দুল মালেক বলিখেলায় রেফারির ভূমিকা পালন করেন।