চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

দ্রুত বিচার আইনে নুসরাত হত্যার বিচার : আইনমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৪-১১ ১৭:৫২:৪২

নুসরাতকে পুড়িয়ে মারার ঘটনার মামলা বিষয়ে প্রসিকিউশনকে বলেছি যেন দ্রুত ও সর্বোচ্চভাবে তারা তাদের কাজটা করে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, চার্জশিট হলে দ্রুত বিচার আইনে যাতে বিচার হয় সে ব্যবস্থাও নেবো। প্রসিকিউশন টিমকে এরই মধ্যে তা বলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে আইনমন্ত্রী এসব কথা বলেন।

সড়ক পরিবহন আইন নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সড়ক নিরাপত্তা আইনের বিধি প্রণয়নের কাজ চলছে। আইন কার্যকরে সবই করা হবে।

প্রসঙ্গত, ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত এ বছর আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে গত মার্চে সোনাগাজী থানায় একটি মামলা করে নুসরাতের পরিবার।

সেই মামলা তুলে না নেয়ায় অধ্যক্ষের অনুসারীরা গত ৬ এপ্রিল (শনিবার) পরীক্ষার কেন্দ্র থেকে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে মেয়েটির পরিবারের অভিযোগ। ঢাকা মেডিকেলে পাঁচদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল বুধবার (১০ এপ্রিল) রাতে মারা যান তিনি।