চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা যুবক নিহত, ইয়াবা উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৩-২৭ ১১:১২:১৭

আমান উল্লাহ কবির

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে এক লাখ ৯০ হাজার ইয়াবা ও ধারালো দুইটি কিরিচ উদ্ধার করা হয়।

বুধবার ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালি এলাকার নাফ নদীতে এই ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. তাহেরের ছেলে মোহাম্মদ ইলিয়াস (১৮) ও বালুখালী ক্যাম্পের মো. ইদ্দিসের ছেলে মো. ফারুক মিয়া।

মিয়ানমারে সৃষ্ট ঘটনায় ২০১৭ সালের ২৫ আগস্টের পর তারা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তখন থেকে মিয়ানমারের সাথে তাদের যোগাযোগ ছিল বলে জানা গেছে।

টেকনাফ-২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরিফুল জোমাদ্দার জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে বিজিবির একটি দল অভিযান পরিচালনা করার সময় টেকনাফ উপজেলার খারাংখালী নাফনদী সীমান্ত পয়েন্ট দিয়ে দুইজন ব্যক্তি মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা চালায়।

কর্তব্যরত বিজিবির সদস্যরা বাঁধা দিতে গেলে বিজিবিকে ধারালো কিরিচ ও দেশীয় অস্ত্র দ্বারা আক্রমণ করে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়।

এ ঘটনায় মিয়ানমারের দুইজন রোহিঙ্গা নাগরিক ঘটনাস্থলে নিহত হয়েছেন। পরে তল্লাশি চালিয়ে এক লাখ নব্বই হাজার পিস ইয়াবা ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

শরিফুল জোমাদ্দা আরও জানান, পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। এ দিকে টেকনাফ থানা পুলিশ জানিয়েছে নিহতদের উদ্ধার করে মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।