চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

শূন্য ইউনিটে ভুতুড়ে বিল ও চাঁদা দাবির অভিযোগে মানববন্ধন

প্রকাশ: ২০১৯-০৩-২৪ ১৩:৪১:৪৫

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

জেলার রামগড় বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন একজন দুর্নীতিবাজ কর্মকর্তার জন্য সরকারের সাফল্য ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচি ভেস্তে যেতে বসেছে দাবী করে তাঁর বিরুদ্ধে শূন্য ইউনিটে অতিরিক্ত বিল ও গ্রাহন প্রতি এক লক্ষ টাকা হারে চাঁদা দাবী এবং সমজিদ ভিক্তিক কাল্পনিক বিদ্যুৎ বিল করা ও সংযোগ বিচ্ছিন্নসহ মামলা দিয়ে হয়রানি হুমকির প্রতিবাদে ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ গ্রাহক ও সকল সমজিদ কমিটির ব্যানারে মানববন্ধন করে ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলীপি দিয়েছে ক্ষতিগ্রস্থ রামগড়বাসী।

রবিবার বেলা ১১টায় রামগড় বাজারের মূল সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের সাবিনা ইয়াছমিন নামে এক ক্ষুদ্র মহিলা উদ্ধেক্তা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সহায়তায় ছোট পরিসরে একটি মুরগি খামার গড়ে তুলেন।

কিন্তু গত নভেম্বরে আবাসিক প্রকৌশলী স্ব-শরীরে তাহার বাড়িতে গিয়ে এক লক্ষ টাকা চাঁদা দাবি করেন অন্যথায় মিটার সংযোগ বিচ্ছিন্নসহ মামলা দিয়ে হয়রানির হুমকি দেন এবং পাশ্ববর্তী আবদুল কাদের নামে এক গ্রাহক থেকে ভয়ভীতি দেখিয়ে ৫ হাজার টাকা চাঁদা নিয়ে আসেন।

একি ভাবে প্রতিবেশী আরো ৬টি পরিবারকে হুমকি দিয়ে আসলে ভুক্তভোগীরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করলে উপজেলা নির্বাহী অফিসার সমবায় কর্মকর্তাকে অভিযোগটির তদন্তের দায়িত্ব দিলে তিনি তদন্তের পর ঘটনার সত্যতার প্রতিবেদন জমা দেন।

একি অভিযোগ করেন ঐ এলাকার নুরুল আলম নামে আরেক ভুক্তভোগী পরিবার।

এছাড়া পৌরসভার দারগাপাড়া এলাকার ষাটর্ধ বিধবা মহিলা ২১ মার্চ উপজেলা নির্বাহী অফিসাররের কার্যালয়ে এমন একটি অভিযোগ করেন। অপর দিকে পূর্ব চৌধুরী পাড়া মসজিদ পরিচালনা কমিটি নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করার পরও ১ লক্ষ ৬৩ হাজার ৩৭৫ টাকা কাল্পনিক ও হয়রানি মূলক বিদ্যুৎ বকেয়া বিল করার অভিযোগ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবিনা ইয়াছমিন, নুরুল ইসলাম, বেলাল হোসেন, জামাল হোসেন, রোটন দেবনাথসহ প্রমুখ।

এসময় মানববন্ধনে সম্মতি প্রকাশ করে উপস্থিত ছিলেন, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, পৌরসভার প্যানেল মেয়র ১ আহসান উল্ল্যাহ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমানসহ প্রমুখ।