চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

প্রকাশ: ২০১৯-০৩-২২ ১১:১৭:০৫

কক্সবাজারের টেকনাফ উপজেলা ও জেলা শহরে পুলিশের সঙ্গে পৃথক কথিত বন্দুকযুদ্ধে ৩ জন নিহত হয়েছেন।

পুলিশের দাবি- নিহতরা তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। তাদের মধ্যে দুইজনকে আগের দিনে গ্রেফতর করা হয়েছিল।

শুক্রবার (২২ মার্চ) ভোর রাতে টেকনাফ উপজেলার রাজারছড়া পাহাড়ি ও কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফের নূর মোহাম্মদ (৪০), নুরুল আমিন (৩৫) এবং শহরের মোহাজের পাড়ার মোহাম্মদ হোসেনের ছেলে শীর্ষ সন্ত্রাসী কুরবান আলী।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, ‘গত বুধবার পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদেরকে নিয়ে ভোর রাতে অভিযানে যায় পুলিশ।

রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছালে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।

এ সময় আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হন। একপর্যায়ে ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। তখন আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’

অপরদিকে কক্সবাজার জেলা ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ খুরুশকুল এলাকায় অভিযানে যাচ্ছিল।

ডিবি পুলিশ সদস্যরা খুরুশকুল ব্রিজ পার হওয়া মাত্র সন্ত্রাসীরা অতর্কিত পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় ডিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়।

এ সময় চার ডিবি পুলিশ সদস্য আহত হন। গোলাগুলির একপর্যায়ে সড়কের ওপর একটি অস্ত্র ও তিন রাউন্ড গুলিসহ এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

দ্রুত তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই সন্ত্রাসীকে মৃত ঘোষণা করে।