চট্টগ্রাম, ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

চবিতে সূর্যসেন হলের প্রভোস্ট অবরুদ্ধ

প্রকাশ: ২০ মার্চ, ২০১৯ ৪:০১ : অপরাহ্ণ

হলের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিজবাহুজ্জানকে অবরুদ্ধ করে আন্দোলন করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত প্রভোস্ট অবরুদ্ধ ছিলেন।

আবাসিক শিক্ষার্থীরা বলেন, হলের খাবার পানির বেসিন ময়লায় পরিপূর্ণ, নল দিয়ে মরিচাযুক্ত পানি পড়া, বাবুর্চি হলে, পর্যাপ্ত চেয়ার টেবিল, লোকবল কম ও ময়লায়পূর্ণ টয়লেটসহ বিবিধ সমস্যা সমাধানের জন্য আবাসিক শিক্ষার্থীরা এই আন্দোলন করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে নানান সমস্যায় জর্জরিত বন ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থীদের হল মাস্টার দা সূর্যসেন। হলের আবাসিক শিক্ষার্থীরা ৫ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসছিল। কিন্তু এ বিষয়ে প্রশাসন থেকে কোনো ধরনের আশ্বাস না পাওয়ায় আজ (বুধবার) সকাল থেকে আন্দোলনে নামে আবাসিক হলের শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে হলের আবাসিক শিক্ষার্থী নীল উৎপল সরকার বলেন, আমাদের সমস্যাগুলো আজকের নয়। দীর্ঘদিন ধরে, এ সমস্যাগুলো নিয়ে আমরা প্রভোস্ট স্যারের কাছে যাচ্ছিলাম। কিন্তু তিনি আমাদের কোনো আশ্বাস দিতে পারছে না। সমাধান ও দিচ্ছেন না। তাই আমরা আন্দোলনে নেমেছি।

এ বিষয়ে জানতে চাইলে মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জান বলেন, হলটা অনেক পুরোনো তাই এখানে নানান সমস্যা। আমরা সমাধানের চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ে সহকারি প্রক্টর হেলাল উদ্দিন বলেন, শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসের ভিত্তিতে দুপুর আড়াইটায় শিক্ষার্থীরা হল গেইট খুলে দেয়।