চট্টগ্রাম, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯

বুধবার খাগড়াছড়িতে সকাল-সন্ধা হরতাল

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ২১:০২:১৪

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে উপজাতীয় সন্ত্রাসীদের ব্রাসফায়ারে নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৮জনকে হত্যা ও রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার প্রতিবাদ এবং উপজাতি সন্ত্রাসীদের উস্কানি দাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমার অপসারনের দাবীতে আগামীকাল ২০ মার্চ বুধবার খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ।

মঙ্গলবার বিকেলে পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের ভারপ্রাপ্ত জেলা সাধারণ সম্পাদক রবিউল হোসেন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে হরতালের কর্মসূচীর বিষয়ে জানানো হয়।

সন্ত্রাসীদের হত্যাকান্ডে পার্বত্য জনপদ বসবাসের অযোগ্য হয়ে পড়েছে উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইউপিডিএফ, জেএসএস এর মতো সন্ত্রাসী সংগঠন গুলো সব সময় পার্বত্য এলাকাকে নৈরাজ্য পূর্ন এলাকায় পরিনত করেছে। তাই এসব সন্ত্রাসী অস্ত্রধারি সংগঠন গুলোকে নিষিদ্ধকরণ এর দাবী ও উপজাতি সন্ত্রাসীদের মদতদাতা মহিলা সাংসদ বাসন্তী চাকমাকে সংসদ পদ থেকে অপসারনের দাবিতে এই শান্তিপূর্ণ হরতাল পালনের আহবান জানানো হচ্ছে।

শান্তিপূর্ণ হরতাল পালনের ক্ষেত্রে প্রশাসন সহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতা কামনা করে হরতাল পালনে কোন প্রকার বাধা প্রদান করলে লাগাতার হরতাল দিয়ে তিন পার্বত্য জেলাকে অচল করে দেওয়ার হুশিয়ারী উচ্চারণ করা হয়।

উল্লেখ্য, ১৮ মার্চ মঙ্গলবার রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় উপজাতিয় সন্ত্রাসীদের ব্রাস ফায়ারে প্রিসাইডিং কর্মকর্তাসহ ৭ জন নিহত ও ১১জন আহত হয়। এর একদিন পরই ১৯শে মার্চ বুধবার রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে উপজাতীয় সন্ত্রাসীরা।