চট্টগ্রাম, ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ (ভিডিও)

প্রকাশ: ১৮ মার্চ, ২০১৯ ৭:২০ : অপরাহ্ণ

আলমগীর মানিক

আবারো রক্তের হোলি খেলায় মত্ত হয়ে উঠেছে পার্বত্যাঞ্চলের আঞ্চলিকদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা। বেপরোয়া এই সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে এবার প্রাণ হারালো অন্তত ৬জন সরকারী আধা সরকারী চাকুরীজীবি। বাঘাইছড়ির নয়কিলোনামক স্থানে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন প্রিজাইডিং অফিসার আমির হোসেন, আনসার সদস্য বিলকিছ আক্তার, মিহির কান্তি দত্ত, আল আমিন, জাহানারা বেগম ও পথচারি মন্টু চাকমা।

অপরদিকে আহত ২০ জনের মধ্যে ১৮জনের নাম জানা গেছে। তারা হলেন, জাফর ইকবাল, ফুল কুমারি, বিদোলাল চাকমা, ইসমাইল, মামুন, আব্দুল আলিম, আবু ইউসুফ, নিরু বিকাশ চাকমা, কাঞ্চন, কবির, বদরুল, সাদ্দাম, এনামুল হক, মাহাবুবুল আলম, বদিউল আলম, তৈয়ব ও সোহেল।

এদিকে সর্বশেষ রাত পৌনে নয়টার সময় স্থানীয় প্রতিনিধির মাধ্যমে প্রাপ্ত তথ্যে জানাগেছে, আহতদের মধ্যে হেলিকপ্টারে প্রথম পর্যায়ে অধিকতর আহত ৬জনকে চট্টগ্রামস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদেরও পর্যায়ক্রমে নিয়ে যাওয়ার লক্ষ্যে হেলিপ্যাডে রাখা হয়েছে।

নির্মম এই ঘটনায় তিনজন পুলিশ সদস্যসহ আরো অন্তত আটজন গুলিবিদ্ধ অবস্থায় গুরুত্বর আহত হয়েছে বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের সকলকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ এ পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

জানাগেছে, সরকারের নির্দেশে উপজেলা পরিষদের নির্বাচনে দায়িত্ব পালন করে ব্যালটবাক্সসহ কর্মকর্তাদের বহনকারি গাড়িতে ফেরার পথে দূর্গম পাহাড়ি রাস্তায় উপজাতীয় সন্ত্রাসীদের অতর্কিত ব্রাশ ফায়ারে নির্মমভাবে নিহত করা হয়।

জানাগেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে সাজেকের কংলাক থেকে ফেরার পথে ভোটগ্রহণকারী কর্মকর্তা ও আনসার-ভিডিপি সদস্যদের লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে।
এদিকে এই ঘটনায় পুরো রাঙামাটি জেলায় উত্তেজনা বিরাজ করছে। জেলা শহরের এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা। মিছিল থেকে নির্মম এই ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে নেতৃবৃন্দ।

এদিকে রাত পৌনে নয়টার সময় বাঘাইছড়ির মাচালং পুলিশ ক্যাম্পে আবারো ব্রাশ করেছে বলে জানাগেছে। চুক্তি বিরোধী আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।