চট্টগ্রাম, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

এপেক্স ক্লাব অব চট্টগ্রাম’র ৫৫তম পালাবদল অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশ: ১৮ মার্চ, ২০১৯ ৬:১৩ : অপরাহ্ণ

চট্টগ্রাম এপেক্স ক্লাব একটি আন্তর্জাতিক সেবা সংগঠন। সমাজের কর্ম ভাগ্যবানদের সাহায্য সহযোগিতা এবং অস্থির যুব সমাজকে স্বস্থির পথে আনার জন্য ১৯৩১ সালে অষ্ট্রেলিয়ায় স্যার জোন বুচর, ইউন লাইয়ার্ড, ল্যানগ্যাম প্রাউড তিন তিন বন্ধু এই এপেক্স ক্লাব এর ফাউন্ডার। বাংলাদেশে তারই ধারাবাহিকতায় ১৯৬১ সালে ইঞ্জিনিয়ার সোলেমান খান এপেক্স ক্লাবের উদ্যোক্তা এবং এপেক্স ক্লাব অব ঢাকা নামে প্রথম ক্লাব সৃষ্টি করেন। তার পর পরই এপেক্স ক্লাব অব চট্টগ্রাম নামে বাংলাদেশে দ্বিতীয় এপেক্স ক্লাব গঠিত হয়।

উক্ত ক্লাবের আজ ১৭ই মার্চ ৫৫তম পালাবদল অনুষ্ঠান তথা দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সন্ধ্যা সাড়ে ৭টায় আগ্রাবাদ হোটেলে ক্রিষ্টাল বল রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এপেক্স মো: এনায়েতুল্লাহ হাজারী। প্রধান অতিথি ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড.মুহিত উল আলম। বিশেষ অতিথি ছিলেন, ন্যাশনাল প্রেসিডেন্ট এপেক্স এম এ কাইয়ুম চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট এপেক্স নিজাম উদ্দিন পিন্টু,এপেক্স মোয়াজ্জেম হোসেন সেবুল। উপস্থিত ছিলেন, এপেক্স কুতুব উদ্দিন, এপেক্স ডা: জাবিউল হোসেন, মহিউদ্দিন শাহ আলম নিপু, এ আর খান, মো: ইয়াছির চৌধুরী, রেজাউল সাহিদী, খোরশেদ উল আলম আরুন, ইলিয়াছ জসিম, এস এম হাসান আলী। অনুষ্ঠানে নব নির্বাচিত পরিষদকে শপথ বাক্য পাঠ করান এপেক্স জেলা-৩ গর্ভনর এ্যাড আরশাদুর রহমান রিটু।
নব নির্বাচিত পরিষদ এর প্রেসিডেন্টএপেক্স মো: শাখাওয়াত হোসেন মিলন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এপেক্স কাজী মো: নজরুল ইসলাম, জুনিয়র ভাইস প্রেসিডেন্ট এপেক্স মিনহাজ মাহবুব,আইপিপি হাসান আহসানুল কবির সুজন, সাধারণ সম্পাদক এপেক্স জিয়াউল হক জিল্লু, ট্রেজারার এস এম আশরাফ উদ্দিন,ডাইরেক্টর মেজবাহ উদ্দিন খন্দকার, মো: আলতাফ হোসেন, আশরাফুল আলম ভূইয়া,মোহাম্মদ আলমগীর, সার্জেন্ট অব আর্মড মো: এনায়েত উল্লাহ হাজারী প্রমুখ।

প্রধান অতিথি বলেন, এপেক্স ক্লাব একটি অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক একটি আর্ন্তজাতিক সংগঠন। সমাজকে নি:ষ¦ার্থ সেবাদান আদর্শ নাগরিক তৈরী ও দেশ বিদেশে যুব সমাজের মধ্যে বন্ধুত্ব স্থাপন করে উন্নততর সমাজ ও বিশ্ব গঠনের যে ভ্রতি নিয়ে কাজ করছে তাতে আমরা আনন্দিত। দেশে এ রকম সংগঠন যত বেশী হবে ততই দেশ ও সমাজের উপকার হবে। তিনি এপেক্স ক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

শেষে বার্ষিক রির্পোট পেশ ও নতুন পরিষদকে দায়িত্ব হস্তান্তর এবং অতিথি ও এপেক্স ক্লাবের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারীদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। – প্রেস বিজ্ঞপ্তি