চট্টগ্রাম, , বুধবার, ২০ মার্চ ২০১৯

চট্টগ্রামে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রকাশ: ২০১৯-০৩-১৭ ১৭:৫২:৪৫ || আপডেট: ২০১৯-০৩-১৮ ১০:২৪:৫২

বন্দরনগরী চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

রোববার সকাল থেকে শোভাযাত্রা, কেককাটা, শিশুসমাবেশ এবং শিশুদের নানা আনন্দ আয়োজনের মধ্যে দিয়ে দিবস উদযাপন করা হয়।

সকালে চট্টগ্রাম নগরীর সার্কিট হাউজ মিলনায়তন থেকে জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মাহাবুবর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেনসহ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রায় নগরীর বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র/ছাত্রীরা অংশ নেন।

দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লু বে ভিউ হোটেলের মেজবান হলে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধু জন্মদিন উদযাপন করা হয় রিহ্যাবের উদ্যোগে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এই সময় রিহ্যাব চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান আবদুল কৈয়ুম, ভাইস চেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়। এ সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।