চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

ঢাকায় তামিম-মুশফিকরা

প্রকাশ: ২০১৯-০৩-১৬ ২২:৫৯:০২ || আপডেট: ২০১৯-০৩-১৬ ২২:৫৯:০৬

উদ্বেগ-উৎকণ্ঠা আর অপেক্ষার প্রহরকে পেছনে ঠেলে দেশে ফিরলেন তামিম-মুশফিকরা। শনিবার রাত ১০টা ৪০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমানটি।

ভয়ঙ্কর সন্ত্রাসী হামলায় বদলে যাওয়া কঠিন বাস্তবতার ক্রাইস্টচার্চ শহরকে বিদায় জানিয়ে শনিবার সকালে টেস্ট স্কোয়াডের ১৫ ক্রিকেটার রওনা হন দেশের উদ্দেশে।

টাইগার দলকে মানসিক সমর্থন যোগাতে রাতে শাহজালাল বিমানবন্দরে হাজির হয়েছেন ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলে ফিরলেন সৌম্য-মিরাজরা। সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টটি মাঠে গড়ায়নি। ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় শেষ টেস্টটি বাতিল করার সিদ্ধান্ত নেয় দুদেশের ক্রিকেট বোর্ড।

শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের অদূরে আল নূর মসজিদ ও আরেকটি মসজিদে জুম্মার নামাজের সময় এক বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত ও বহু হতাহত হন। আল নূর মসজিদে নামাজ আদায় করার কথা ছিল টাইগার ক্রিকেটারদের। মসজিদে পৌঁছাতে খানিক বিলম্ব হওয়ায় বড় ধরণের বিপদ থেকে বেঁচে ফেরেন তারা।

হামলাস্থানের খুব কাছে থেকে ফিরে প্রথমে হ্যাগলি মাঠের ড্রেসিংরুমে আশ্রয় নেয় বাংলাদেশ দল। পরে তাদের নিরাপদে টিম হোটেলে সরিয়ে নেয়া হয়। শনিবার হোটেল থেকে বিমানে ওঠা অবধি কড়া নিরাপত্তা দেয়া হয় টাইগার দলকে।