চট্টগ্রাম, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

ভয়ংকর অভিজ্ঞতা : তামিম

প্রকাশ: ২০১৯-০৩-১৫ ১০:২১:২৯ || আপডেট: ২০১৯-০৩-১৫ ১১:৫৭:২৩

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এই ঘটনাকে ‘ভয়ংকর অভিজ্ঞতা’ বলে বর্ণনা করেছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।

শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে পাশের একটা মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন তামিম-মিরাজরা। মসজিদে ঢোকার সময়ই তারা জানতে পারেন, সেখানে সন্ত্রাসী হামলা হয়েছে। তখন তারা আতঙ্কিত হয়ে পড়েন এবং দৌড়ে হ্যাগলি ওভালে ফিরে যান।

এই মুহূর্তে তারা হ্যাগলি ওভালের ড্রেসিংরুমে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন। বেশিরভাগ কোচিং স্টাফ হোটেলে ফিরে গেছেন। লিটন দাস ও নাঈম হাসানও হোটেলে আছেন। তবে কোচ স্টিভ রোডস মাঠেই রয়ে গেছেন।

স্থানীয় সংবাদমাধ্যগুলো বলছে, আল নূর নামের মসজিদে একজন বন্দুকধারীর এই হামলায় অনেক মানুষ নিহত হয়েছেন।

অল্পের জন্য এই হামলা থেকে বেঁচে যাওয়া তামিম টুইট করেছেন, ‘পুরো দল বন্দুকধারীর হামলা থেকে রক্ষা পেয়েছে। এটা ভয়ংকর অভিজ্ঞতা। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

আরেক ক্রিকেটার মুশফিকুর রহিম টুইটারে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, আজ ক্রাইস্টচার্চে মসজিদে গুলির সময় আল্লাহ আমাদের রক্ষা করেছেন। আমরা অত্যন্ত ভাগ্যবান। কখনোই এসব ঘটনা ঘটতে দেখতে চাই না আমরা। আমাদের জন্য দোয়া করবেন।’

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শনিবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে। তবে হামলার ঘটনার পর ম্যাচটি হওয়া নিয়ে শঙ্কা জেগেছে।