চট্টগ্রাম, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

ডাকসু নির্বাচন বাতিলে তিন দিনের আল্টিমেটাম

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ১৮:০৩:২৮ || আপডেট: ২০১৯-০৩-১৩ ১৮:০৩:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আগামী আগামী তিন দিনের মধ্যে বাতিলের দাবি জানিয়েছে ভিপি নুরুল হক নুর।

বুধবার (১৩ মার্চ) দুপুর ২টার দিকে তারা উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে পাঁচটি প্যানেলের পক্ষে এ এ দাবি জানান নবনির্বাচিত ভিপি। পাশাপাশি পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে নতুন করে ভোটের ব্যবস্থা করার দাবি জানিয়েছে তারা। এ সময় তার সঙ্গে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিল।

এর আগে নুরু বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লিয়ার মেসেজ পাওয়ার পর শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার ওপর শপথের সিদ্ধান্ত নির্ভর করছে। তারা চাইলে শপথ নেব, না চাইলে নেব না।

ভিপি নুর বলেন, আমি প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দাবি করছি। একই সঙ্গে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে পদত্যাগ করতে হবে। পুনর্নির্বাচন সব পদেই দিতে হবে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী। নির্বাচিত হিসেবে শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমার সমর্থন আছে।

এর আগে ডাকসু নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে নির্বাচন বর্জন করা পাঁচ প্যানেল। পাঁচ প্যানেল হলো- ছাত্রদল, বামজোট, সাধারণ অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট।

বুধবার সকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। সেখানে গিয়ে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন। তিন দিনের মধ্যে পুনঃতফসিল দাবি করে স্মারকলিপি দেন তারা।

এ সময় তারা ডাকসু নির্বাচন বাতিল ও আবারও তফসিল ঘোষণার দাবিতে স্লোগান দেন।