চট্টগ্রাম, , রোববার, ২৪ মার্চ ২০১৯

চবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভে ছাত্রলীগের হামলা

প্রকাশ: ২০১৯-০৩-১২ ১৭:৪১:২৩ || আপডেট: ২০১৯-০৩-১২ ১৭:৪১:৩২

ডাকসু নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় প্রগতিশীল ছাত্রজোটের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের মধ্যে আবিদ, ওয়াসি, জান্নাত মুমু ও সায়মা আক্তারের নাম জানা গেছে।

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপু বলেন, ডাকসুর নির্বাচনে অনিয়ম ও কারচুপির প্রতিবাদে দুপুর সাড়ে ১২টার দিকে চাকসুর সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

তিনি বলেন, এসময় ছাত্রলীগের সন্ত্রাসীরা লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় তারা নারী কমরেডদেরও লাঞ্ছিত করেন। এতে আমাদের ১০ নেতাকর্মী আহত হয়েছেন। আমারা এ বিষয়ে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ করবো।

এ বিষয়ে চ‌বি শাখা ছাত্রলী‌গের সা‌বেক তথ্য ও গ‌বেষণা বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম বলেন, ডাকসু নির্বাচ‌নকে ইস্যু ক‌রে কিছু শিক্ষার্থী বিশ্ব‌বিদ্যাল‌য়ে অ‌স্থি‌তিশীল প‌রি‌বেশ সৃ‌ষ্টি করার পায়তারা ক‌রে‌ছিল। আমরা তা প্র‌তিহত ক‌রে‌ছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর ‌হেলাল উ‌দ্দিন আহ‌মেদ বলেন, কোনো কর্মসূচি পালনের আগে প্রক্টর অফিসকে অবহিত করা প্র‌য়োজন। ছাত্র সংগঠনগুলো য‌দি আমা‌দের আগে থে‌কে অব‌হিত কর‌তো তাহলে আমরা প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখতে পারতাম। তরপরও ঘটনা জানার পর তাৎক্ষণিক পুলিশ ও প্রক্টরিয়াল বডি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।