চট্টগ্রাম, , রোববার, ২৪ মার্চ ২০১৯

হ্যান্ড মাউথপিসে সংসদে বক্তব্য

প্রকাশ: ২০১৯-০৩-১০ ২৩:১৯:০৯ || আপডেট: ২০১৯-০৩-১০ ২৩:১৯:১৫

সংসদে এমপিদের বক্তৃতা দেওয়ার জন্য মূল মাউথপিসে সমস্যা দেখা দিয়েছে। যে কারণে দুইজন সংসদ সদস্য কথা বলার সময় বিভ্রাট দেখা দেয়। শেষ পর্যন্ত একজন হ্যান্ড মাউথপিস নিয়ে কথা বলেন।

রোববার (১০ মার্চ) রাতে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় কথা বলার জন্য আবু রেজা নেজাম উদ্দিন নদভীর নাম ঘোষণা করা হয়। এ সময় নদভী তার আসনে থাকা মাউথপিসে বার বার কথা বলার চেষ্টা করলেও কোন শব্দ পাওয়া যায় না।

এরপর ডেপুটি স্পিকার তাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি কি আসনে আছেন?’ এরপর আবারও শুরু করতে না পারলে পরে হ্যান্ড মাইক দিয়ে তিনি কথা বলেন। এরপর কথা বলা শুরু করলে পরিষ্কারভাবে শোনা যায় না। পরে ডেপুটি স্পিকার বলেন, ‘আপনার নাম আজকে তালিকায় ছিল না। প্রধানমন্ত্রীর দফতর থেকে বলা হয়েছে আপনাকে সুযোগ দিতে তাই দিয়েছিলাম। আপনি আগামীকাল বলবেন এই নিশ্চয়তা দিচ্ছি।’

এরপর ডেপুটি স্পিকার সংসদের বৈঠক সোমবার বিকেল ৪টা ৪৫ মিনিট পর্যন্ত মুলতবি ঘোষণা করেন। এর আগে সন্ধ্যার সময় সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু বক্তৃতা প্রদানকালেও মাইক সমস্যা দেখা দেয় তখন ৩-৪ মিনিট কোন শব্দ পাওয়া যায় না।

এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমার মাইক তো ঠিক আছে। আপনি এমআইসি যেখানে লেখা আছে সেখানে দেখুন।’

এরপর কয়েক দফা চেষ্টা করার পর মাইকের শব্দ শোনা যায়। এভাবে দুই দফা মাইক বন্ধ থাকে সংসদে।