চট্টগ্রাম, ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

১৮ বছর পরপূর্ণাঙ্গ কমিটি

৩ দিনের মাথায় সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের ৪ নেতাকে অব্যাহতি

প্রকাশ: ৬ মার্চ, ২০১৯ ৫:১৭ : অপরাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার ৩ দিনের মাথায় কমিটি থেকে ৪ জনকে অব্যাহতি দেয়া হয়েছে। দীর্ঘ ১৮ বছর পর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হলেও অব্যাহতি পাওয়া চার নেতা-কর্মীর বিরুদ্ধে ছাত্র শিবির, ছাত্রদলের রাজনীতিসহ নানা অপকর্মের অভিযোগ ছিলো।

মঙ্গলবার (৫ মার্চ) রাতে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের সাক্ষরিত এক বিবৃতিতে চার জনকে অব্যাহতি দেয়ার সত্যতা নিশ্চিত করা হয়।

অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতারা হলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আজাদ উদ্দিন, সহ-সম্পাদক মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদ।

জানা যায়, গত ২ মার্চ রাতে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহার উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের। কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গেই দায়িত্বপ্রাপ্ত চার নেতাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সমালোচনা শুরু হয়। বিগত সময়ে ছাত্রদল, ছাত্রশিবিরের নানা কর্মসূচীতে অংশগ্রহণের ছবি প্রকাশিত হওয়ায় বিষয়টি আমলে নেয় জেলা ছাত্রলীগ। এসব অভিযোগের সত্যতা পাওয়ায় সংগঠনের শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে তাদের সকল পদবি থেকে অব্যাহতি দেয়া হয়। অব্যাহতি পাওয়া মো. রিদুয়ানুল ইসলামের বিরুদ্ধে মোটরসাইকেল চুরি, মো. আজাদ উদ্দিনের বিরুদ্ধে ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততা, মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন জাগরণকে বলেন, কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ দলীয় বিভিন্ন ফোরাম থেকে অভিযোগ আসছিলো। অব্যাহতি পাওয়া ৪ জনের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস, ছাত্রদল, ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততাসহ মোটরসাইকেল চুরির অভিযোগ ছিলো। এসব অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে।