চট্টগ্রাম, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

‘কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো অবস্থায় নেই’

প্রকাশ: ২০১৯-০৩-০৩ ১৫:০২:৪৬ || আপডেট: ২০১৯-০৩-০৩ ১৫:০২:৫৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা এই ভালো, এই খারাপ-এমন পরিস্থিতিতে রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান।

এই মুহূর্তে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো অবস্থায় নেই বলেও জানান তিনি।

‌রবিবার (৩ মার্চ) দুপুর ২টায় হাসপাতা‌লের কা‌র্ডিওল‌জি বিভা‌গের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বল‌তে গি‌য়ে এই কথা ব‌লেন তি‌নি। এ সময় তার পা‌শে বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রোভি‌সি শ‌হিদুল্লাহ শিকদার ছি‌লেন।

সৈয়দ আলী আহসান ব‌লেন, ‘মন্ত্রীর শারীরিক অবস্থা এই ভালো এই খারাপ। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে তার সার্বিক অবস্থা সম্প‌র্কে কিছুই বলা যাচ্ছে না। এই মুহূর্তে তা‌কে সিঙ্গাপুর নেয়ার ম‌তো প‌রি‌স্থি‌তি‌তে নেই।’

বেলা ১১টার দিকে ওবায়দুল কাদেরকে দেখতে এসে আওয়ামী লীগের প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছিলেন, ‘মেডিকেল ইস্যুতে ডাক্তারই কথা বলবেন। আমাদের দলের পক্ষ থেকে ওনাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থা নিচ্ছি। উন্নত চিকিৎসার জন্য আমরা তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার জন্য যোগাযোগ করছি। আশা করছি তাকে সহসায় সিঙ্গাপুর নিয়ে যেতে পারবো। শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেই বিদেশে নেয়া হবে।

এর আগে সকাল ৮টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে বিএসএমএমইউ’র আইসিইউতে ভর্তি করা হয় সরকার ও আওয়ামী লীগের এই মুখপাত্রকে। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। এনজিওগ্রাম করার পর ৩টি ব্লক ধরা পড়ে। একটি ব্লক খুলে রিং পরানো হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।