চট্টগ্রাম, , রোববার, ২৪ মার্চ ২০১৯

দৌড়াতে গিয়ে পায়ে-পা, মহসিন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘাত

প্রকাশ: ২০১৯-০২-২৮ ১৯:১৫:৫৮ || আপডেট: ২০১৯-০২-২৮ ১৯:১৬:০৪

কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়ে অংশ নিয়েছিলেন ছাত্রলীগের দুই কর্মী। দৌড়াতে গিয়ে একজনের পা আরেকজনের পায়ে লাগে। এই ঘটনা নিয়ে কলেজ ক্যাম্পাসে ও সড়কে ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ চলছে। খবর – সারাবাংলা

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে এই ঘটনা ঘটেছে। এরপর থেকে শুরু হওয়া সংঘাত থামাতে কলেজ ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার মহসিন কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। সেখানে দৌড় প্রতিযোগিতায় কলেজের দুই ছাত্র অংশ নেন, যারা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। একজন আছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনের গ্রুপে। আরেকজন সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সমর্থিত নুর মোস্তফা টিনু’র অনুসারী হিসেবে পরিচিত।

নগর পুলিশের সহকারি কমিশনার (চকবাজার জোন) নোবেল চাকমা বলেন, ‘সড়কের পাশে মাঠে খেলা চলছিল। দৌড় প্রতিযোগিতায় একজন ছাত্রের পায়ের সঙ্গে আরেকজনের পা লেগে যায়। এতে ওই ছাত্র পড়ে যান। তখন তাদের মধ্যে তর্ক হয়। পরে দুই গ্রুপে হাতাহাতি হয়েছে।’

এদিকে ক্যাম্পাসে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও উত্তেজনার প্রেক্ষিতে উভয় গ্রুপের নেতা-কর্মীদের পুলিশ সেখান থেকে বের করে দেয়। এরপর মহসিন কলেজের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়। ফটকের সামনে অবস্থান নেয় পুলিশ।

কিন্তু দুপুর ১টার দিকে কলেজের সামনের সড়কে আবারও সংঘাতে জড়ায় ছাত্রলীগের দুপক্ষ। এসময় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

তবে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানিয়েছেন নোবেল চাকমা।

এদিকে সংঘাতের পর ঘটনাস্থল থেকে পুলিশকে কয়েকটি রাম দা ও কিরিচ উদ্ধার করে নিয়ে যেতে দেখা গেছে।