চট্টগ্রাম, , রোববার, ২৪ মার্চ ২০১৯

২৩৪ রানে অলআউট বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০২-২৮ ১০:০৯:৫১ || আপডেট: ২০১৯-০২-২৮ ১০:০৯:৫৮

হ্যামিল্টনে তামিম ইকবালের সেঞ্চুরির পরও প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ দল। ৫৯.২ ওভার ব্যাটিং করতে পেরেছে সফরকারীরা।

তামিম ছাড়া বাংলাদেশের ব্যাটিং লাইন যেন বিরানভূমি। উইকেট থিতু হতে পারেননি কেউই। নিউজিল্যান্ডের বোলিং তোপে ভেঙে পড়ছে ব্যাটিং লাইন। তামিম আউট হয়েছিলেন দলীয় ১৮০ রানে, পঞ্চম ব্যাটসম্যান হিসেবে। তারপর ৬৪ রানে শেষ ৫ উইকেট হারিয়ে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। ৭ উইকেটে ২১৭ রান তুলে চা বিরতিতে গিয়েছে বাংলাদেশ। আর ১৭ রান তুলতেই শেষ তিন উইকেটের পতন হয়।

দিনের প্রথম সেশনে দুটি উইকেট হারিয়েছিল বাংলাদেশ। একপ্রান্ত তামিম তোপ দাগালেও সাদমান ২৪, মুমিনুল ১২ রান করে আউট হয়েছিলেন। বাংলাদেশ লাঞ্চে গিয়েছিল ২ উইকেটে ১২২ রান নিয়ে। লাঞ্চের পর ফিরেই সেঞ্চুরি করেছিলেন তামিম। ক্যারিয়ারে এটি তার নবম সেঞ্চুরি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম। ১০০ বলে সেঞ্চুরি পূর্ণ করার পরও স্বাগতিক বোলারদের আক্রমণ করে গেছেন এই বাঁহাতি।

ইনিংসের ৪৪তম ওভারে আউট হন তামিম। ১২৮ বলে ১২৬ রানের ইনিংসে ছিল ২১টি চার ও ১টি ছক্কা। তার আগেই প্যাভিলিয়নে চলে গিয়েছিলেন মিঠুন (৮), সৌম্য (১)। ব্যাট হাতে ভরসা হতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহও। ২২ রান করে ফিরেছেন তিনি। মিরাজ করেন ১০ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া লিটন দাস ২৯ রান করেন। নিউজিল্যান্ডের ওয়েগনার ৪৭ রানে ৫টি, সাউদি তিনটি, বোল্ট-গ্র্যান্ডহোম একটি করে উইকেট পান।