চট্টগ্রাম, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৯জন বহিষ্কার

প্রকাশ: ২০১৯-০২-২৬ ২১:৪০:২৬ || আপডেট: ২০১৯-০২-২৭ ১৪:০৯:৩১

দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় দলীয় পদধারী নয়জনকে বহিষ্কার করেছে বিএনপি।

মঙ্গলবার বিএনপির দপ্তর শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রথমধাপে বহিষ্কৃতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান, পিরোজপুরের কাউখালী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাফি চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা ইয়াসমিন পপি, সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমেদ, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুল হক, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কামাল পারভেজ (সাজন), সুনামগঞ্জ জেলা মহিলা দলের আহ্বায়ক মদিনা আক্তার, বিসম্বরপুর উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা আক্তার এবং বিসম্বরপুর উপজেলা বিএনপির সদস্য হারুনুর রশিদ দুলাল।

তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সংশ্লিষ্ট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, জেলা সভাপতি/সাধারণ সম্পাদক এবং উপজেলা সভাপতি/সাধারণ সম্পাদকের কাছে বহিষ্কারের চিঠি পাঠানো হয়।

বহিষ্কারের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ মজিদ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।’