চট্টগ্রাম, ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সোমবার, ২২ এপ্রিল ২০১৯

পিস্তলটি খেলনা কিনা নিশ্চিত নন বিমান প্রতিমন্ত্রী

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ৪:০৯ : অপরাহ্ণ

প্রতিমন্ত্রী বলেন, গুলিবিনিময় হয়েছে কিনা তাও নিশ্চিত নই

চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে ছিনতাই চেষ্টাকারীর হাতে থাকা পিস্তলটি খেলনা কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। সোমবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

মো. মাহবুব আলী বলেন, বিমান ছিনতাইয়ের চেষ্টা করা যুবকের হাতে যে পিস্তলটি ছিলো তা খেলনা নাকি অস্ত্র তা এখনও নিশ্চিত নই। তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে। তবে সিসিটিভি ফুটেজ থেকে বোঝা গেছে যে চেকিংয়ের সময় ওই যাত্রীর কাছে পিস্তলের মতো কিছু ধরা পড়েনি।

তিনি আরও বলেন, ঘটনা পরবর্তী সময় দেশের সব বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে সব কাজ করা হয়েছে। আর বিমানটি জরুরি ল্যান্ড করেনি, চট্টগ্রামে রুটিন ল্যান্ড করেছিলো।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘‘আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে কোনও সমনন্বয়হীনতা ছিলো না। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সঠিক তথ্য দেওয়া সম্ভব হচ্ছে না। আর ঘটনা নিয়ে অস্পষ্টতা এখনো কাটেনি।’’

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবক ডমেস্টিক প্যাসেঞ্জার ছিল বলে জানান তিনি।

প্রসঙ্গত, বিমান ছিনতাইয়ের ঘটনা তদন্তের জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি ৫ দিন পর তদন্ত প্রতিবেদন দেবে।

এসময় সিভিল এভিয়েশেন চেয়ারম্যান এম নাঈম হাসান, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মুহিবুল হক উপস্থিত ছিলেন।