চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় প্রতিমন্ত্রীর ব্রিফিং দুপুরে

প্রকাশ: ২০১৯-০২-২৫ ১২:১৮:৩৭ || আপডেট: ২০১৯-০২-২৫ ১২:৫৯:২৫

বাংলাদেশের রাষ্ট্রীয় উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিমান ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার ঘটনা নিয়ে দুপুরে প্রেস ব্রিফিং করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও সচিব মো. মুহিবুল হক।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ প্রেস ব্রিফিং হবে বলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জানিয়েছেন।

উল্লেখ্য, রোববার বিকালে দুবাইয়ের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরই ছিনতাইয়ের কবলে পড়ে বিমানটি। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ করা হয়। জরুরি অবতরণের পরপরই রানওয়েতে বিমানটি ঘিরে ফেলে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ।

পরে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হলেও একজন যাত্রী এবং একজন ক্রুকে ওই ছিনতাইকারী জিম্মি করে রাখে। পরে বিমান ছিনতাই চেষ্টাকারী সন্দেহভাজন অস্ত্রধারীকে ধরতে কমান্ডো অভিযান পরিচালিত হয়। এরপর ছিনতাইকারীর নিহত হওয়ার মধ্য দিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিল।