চট্টগ্রাম, ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সোমবার, ২২ এপ্রিল ২০১৯

চট্টগ্রামে উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টাকারী সন্দেহভাজন আটক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ৭:৪০ : অপরাহ্ণ

চট্টগ্রামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ছিনতাই চেষ্টার প্রায় তিন ঘণ্টা পর কমান্ডো অভিযানে সন্দেহভাজন জিম্মিকারীকে আহত অবস্থায় আটক করা হয়েছে।

বিমান বাহিনীর একজন শীর্ষ কমকর্তা জানান, পৌনে ৮টার দিকে যৌথ অভিযানে তাকে আটক করা হয়।

এর আগে ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার পথে মাঝ আকাশে এ উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা করে ব্যর্থ হয় ওই জিম্মিকারী। বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল।

আন্তঃবাহিনী জনসংযােগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, সেনা অভিযানে আহত অবস্থায় উড়োজাহাজ ছিনতাইকারীকে আটক করা হয়েছে। এখন পরিস্থিতি পুরোটাই নিয়ন্ত্রণে রয়েছে।

জানা গেছে, রোববার দুপুরের পর উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম রওয়ানা হয়। কিন্তু চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এটি জরুরি অবতরণ করে।

বিমান কর্তৃপক্ষ জানায়, হঠাৎ করে পেছন থেকে একজন যাত্রী অস্ত্র হাতে নিয়ে তার কাছে বোমা আছে দাবি করে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চায়। এসময় কেবিন ক্রুরা কৌশলে তাকে পাইলটের কাছে নিয়ে যায়। এই সুযোগে যাত্রীদের নামিয়ে আনা হয়।

পরে পাইলট ও অন্য ক্রুরাও বের হতে পারলেও সাগর নামে একজন ক্রু ও সন্দেহভাজন ওই জিম্মিকারী ভেতরে থেকে যায়। বিমান সচিব মোঃ মহিবুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, কেবিন ক্রু সাগরকেও বের করে আনা হয় পরে। সেখানে শুধু একজন ছিনতাইকারী অবস্থান করছিল।