চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তার চাদরে চট্টগ্রাম

প্রকাশ: ২০১৯-০২-২৪ ১০:২৮:৪০ || আপডেট: ২০১৯-০২-২৪ ১৪:৫৭:৩০

কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল এবং নগরের লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের মূল কাজের উদ্বোধন করতে আজ রোববার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টানেল এলাকা পর্যন্ত ভিআইপি সড়ক, টানেল প্রকল্প এলাকা ও পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকা।

রোববার সকালে টানেল প্রকল্প এলাকায় গিয়ে দেখা যায়, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টানেল এলাকা পর্যন্ত ভিআইপি সড়কে টহল দিচ্ছে পুলিশ ও র‌্যাব সদস্যরা। প্রকল্প এলাকায় মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালাচ্ছে সেনা সদস্যরা। আশপাশের বিস্তীর্ণ এলাকায় ডগ স্কোয়ার্ড দিয়েও চলছে তল্লাশি।

ভিআইপি সড়কে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা মেরাজ বলেন, পুরো নিরাপত্তা ব্যবস্থায় অংশ নিচ্ছেন সেনাবাহিনী, নৌ বাহিনী, পুলিশ ও র‌্যাবের কয়েক হাজার সদস্য।

সেতু বিভাগ সূত্রে জান গেছে, সকাল ১১টার দিকে একটি বিশেষ ফ্লাইটে করে প্রধানমন্ত্রী চট্টগ্রাম পৌঁছাবেন। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি সড়ক পথে নিকটস্থ টানেল এলাকায় যাবেন। ওখানে টানেলের বোরিং কাজ উদ্বোধন করে প্রধানমন্ত্রী এলিভেটেড এক্সপ্রেসওয়ের পাইলিং কাজের উদ্বোধন করবেন। সেখান থেকে তিনি টানেল নির্মাতা প্রতিষ্ঠান চায়না কনস্ট্রাকশন কোম্পানির তৈরি করা রেস্ট হাউজে গিয়ে কিছুক্ষণ বিশ্রাম নেবেন।

পরে পতেঙ্গা সাগর পাড়ে আয়োজিত ব্যতিক্রমী এক সুধী সমাবেশে প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান শেষ করে প্রধানমন্ত্রী বিশেষ বিমানে ফিরতি ফ্লাইটে ঢাকায় ফিরবেন।