চট্টগ্রাম, ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিষ্কার ১৩ শিক্ষার্থী

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ৪:৩৮ : অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন মেয়াদে ১২ শিক্ষার্থীকে বহিষ্কার, দুইজনের সনদ স্থগিত ও একজনের ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ‘বোর্ড অপ রেসিডেন্স; হেলথ এন্ড ডিসিপ্লিনারী কমিটি’র এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর মো. আলী আজগর চৌধুরী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

১ বছরের জন্য বহিষ্কৃতরা হলেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী সৈয়দ ফাহিম জাফরী, ১৪-১৫ সেশনের আইন বিভাগের শিক্ষার্থী মোশাররফ হোসেন, ১৩-১৪ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী এইচ এম হাসানুজ্জামান, ১২-১৩ সেশনের রসায়ন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান ফকির ও ইতিহাস বিভাগের ১৬-১৭ সেশনের সাব্বির হোসেন।

৬ মাসের জন্য বহিষ্কৃতরা হলেন, মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের ১৪-১৫ সেশনের আসফার হোসেন, ১৭-১৮ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ইমরান নাজিম ইমন, নৃবিজ্ঞান বিভাগের জিয়াউল হক মজুমদার, লোক প্রশাসন বিভাগের ১৫-১৬ সেশনের দ্বিপায়ন দেব, একই বিভাগের সাব্বিরুল ইসলাম, আন্তর্জাতিক বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী অর্ণব বডুয়া, আরবি বিভাগের ১৬-১৭ সেশনের জুবায়ের আহমেদ, ইতিহাস বিভাগের ১৬-১৭ সেশনের সাব্বির হোসেন ও অর্থনীতি বিভাগের ১৫-১৬ সেশনের মামুনুর রশিদ।

এছাড়া আইন বিভাগের ১৭-১৮ সেশনের মাইন নেওয়াজকে স্থায়ী বহিষ্কার এবং বাংলা বিভাগের ১১-১২ সেশনের শিক্ষার্থী জামশেদুল করিম, ১৪-১৫ সেশনের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেনের সনদ স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, বিভিন্ন পরীক্ষায় পক্সি, শৃঙ্খলা ভঙ্গ, বিশ্ববিদ্যালয় স্টাফদের হুমকি, ছিনতাই, সংঘর্ষের প্ররোচনা ও শিক্ষার্থীদের মারধরসহ বিভিন্ন কারণে ১২ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার, একজনের ছাত্রত্ব বাতিল ও দুইজনের সনদ স্থগিত করা হয়েছে।