চট্টগ্রাম, , শনিবার, ২৩ মার্চ ২০১৯

চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু

প্রকাশ: ২০১৯-০২-১৭ ১৬:২১:১৬ || আপডেট: ২০১৯-০২-১৭ ১৬:২৭:৩২

চট্টগ্রামের চাক্তাই এলাকায় একটি বস্তিতে আগুন লেগে আটজন নিহত হয়েছেন। পুড়ে গেছে প্রায় ২০০ ঘর।

শনিবার দিবাগত রাত তিনটায় নগরীর চাক্তাই এলাকার ভেড়া মার্কেট বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ারের সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে ৮ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- একই পরিবারের রহিমা আক্তার (৩৬), তার মেয়ে নাজমা আক্তার (২৭), জাকির হোসেন বাবু (৮), নাসরিন (১৬) এবং আরেক পরিবারের হাসিনা আক্তার (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (১৯) ও অজ্ঞাতপরিচয় একজন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলয়াস হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের আটজনের লাশ উদ্ধার করেছেন। নিহতদের প্রাথমিকভাবে দাফনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তারও ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে কেন এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চারজনের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এবং ঘটনাস্থল থেকে আটটি লাশ উদ্ধার করে। নিহত আটজনের মধ্যে সাতজন দুই পরিবারের সদস্য।