চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

সর্বোচ্চ ব্যক্তিগত রান তামিমের

প্রকাশ: ২০১৯-০২-০৮ ২২:০২:৪৮ || আপডেট: ২০১৯-০২-০৮ ২২:১৩:২২

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে তামিম ইকবালের ব্যাটিং তাণ্ডব দেখল ক্রিকেট বিশ্ব। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই বাঁহাতি ওপেনার এবারের আসরে ব্যক্তিগত সর্বোচ্চ রানের (অপ. ১৪১ রান) রেকর্ড গড়েন।

অপ. ১০৯ রান নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আরেক ওপেনার এভিন লুইস শীর্ষে ছিলেন। আজ তাকে পেছনে ফেলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক বনে যান তামিম।

এবারের বিপিএলের ষষ্ঠ সেঞ্চুরিটি আসে তামিম ইকবালের ব্যাট থেকে। এর আগে লবি ইভান্স, রিলি রুশো, আন্দ্রে হলস, এবি ডি ভিলিয়ার্স এবং এভিন লুইসের সেঞ্চুরি করার কৃতিত্ব রয়েছে।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে শুরু থেকে শেষ অবধি ব্যাট করে যান তামিম ইকবাল। ৬১ বলে অপরাজিত থাকেন ১৪১ রানে। যা এবারের বিপিএলের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। আর বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড এটি। বিপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডটি দখলে রেখেছেন ক্রিস গেইল। গত আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলে ক্রিস গেইল ৬৯ বলে ১৪৬ রান করেছিলেন।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবাল প্রথম ৫০ রান করেন ৩১ বলে। এরপর ১৯ বলে ১০৩ রান করে সেঞ্চুরি পূর্ণ করেন। এরপর বাকি ১১ বলে করেন আরো ৩৮ রান। শেষ অবধি তার সংগ্রহ দাঁড়ায় ৬১ বলে অপরাজিত ১৪১ রান। এই রান সংগ্রহের পথে ১০টি বাউন্ডারি ও ১১টি বিশাল ছক্কা হাঁকান তামিম ইকবাল। তার বিধ্বংসী ইনিংসের কল্যাণে ৩ উইকেটে ১৯৯ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুক্রবার ১৪১ রানের অপরাজিত ইনিংস খেলায় এবারের আসরে ৪৬৭ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক এখন তামিম ইকবাল। ১৪ ম্যাচের ১৪ ইনিংসে ওই রান করেন তামিম। একটি সেঞ্চুরি ও দু’টি শতরান রয়েছে তার। গড় ৩৮.৯১।