চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

টেকনাফে দূঘর্টনায় কলেজ ছাত্র নিহত : ফেইসবুক স্ট্যাটাসে ‘মৃত্যুকে দাওয়াত’

প্রকাশ: ২০১৯-০২-০৮ ১২:৪৪:৪০ || আপডেট: ২০১৯-০২-০৮ ১২:৪৪:৪৬

আমান উল্লাহ কবির
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে মোটর সাইকেল দূঘর্টনায় কলেজ ছাত্র নিহত হয়েছেন। গুরুতর আহত অপরজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা যায়, ৭ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৭ টারদিকে উপজেলার টেকনাফ সদর ইউনিয়নের হাজম পাড়ার আবু ছিদ্দিক মিস্ত্রীর পুত্র ও কক্সবাজার সিটি কলেজ পড়ুয়া মোঃ শামীম (২০) ও টেকনাফ কলেজ পাড়ার আব্দু শুক্কুরের পুত্র ফিরোজ (২২) নামে দুইজন মোটর সাইকেল নিয়ে টেকনাফ মেরিন ড্রাইভ দিয়ে তুলাতলী ঘাট সংলগ্ন এলাকায় দূঘর্টনার কবলে পড়ে। তাদের দ্রুত উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শামীমকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত ফিরোজকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার রেফার করা হয়েছে।

এদিকে শামীমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় পরিবার,সহকর্মী ও শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

অপরদিকে নিহত শামীমের ফেসবুক টাইমলাইনের একটি স্ট্যাটাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। তিনি লিখেছেন, ‘মৃত্যু তোমাকে দাওয়াত দিলাম পারলে সিজদা অবস্থায় আইসো। মৃত্যুর এক সপ্তাহ আগে গত ৩১ জানুয়ারী নিজের ফেইসবুক টাইমলাইনে এমন স্ট্যাটাসে লিখেছিলেন শামীম। এর কয়েকদিন আগে লিখেন, ‘কবর এমন এক ঘর যেখানে ধনী গরীব সকলেই সমান পার্থক্য শুধু নেক আমলের’। তারও কয়েকদিন আগে ২০ জানুয়ারী ফেইসবুকে ‘কাফনের কাপড়, আগরবাতির ছবি দিয়ে লিখেন এগুলোই হলো আমাদের জীবনের শেষ উপহার’।

মৃত্যুর পর তার বন্ধুরা ফেইসবুকে একের পর এক স্ট্যাটাস আবিস্কার করেন। এতে অনেকেই লিখেন ‘তাহলে কি বন্ধু তুমি মৃত্যুকে চিনতে পেরেছিলে’।